Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লটারি জেতার রহস্যের সমাধান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের এক ব্যক্তি (৫৯) লটারিতে মোটা টাকা জিতেছেন। কিন্তু তিনি কবে সেই লটারির টিকিট কিনেছিলেন তা নিজেই জানেন না। লটারি আয়োজকদের সঙ্গে কথা বলেও মোটা টাকা জেতার কথা তার বিশ্বাস হয়নি। অনেক পরে রহস্যের সমাধান হয়েছে।
ওই ব্যক্তি জানিয়েছেন, সম্প্রতি তিনি একটি ই-মেইল পান। তাতে লেখা ছিল লটারিতে তিনি ১ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় এক কোটি ৫ লাখ ৫৫ হাজার টাকা) জিতেছেন। কিন্তু কখন এই লটারির জন্য তিনি টিকিট কেটেছেন, তা মনেই করতে পারছেন না।
তিনি প্রায়ই লটারির টিকিট কাটেন। ছোটখাটো পুরস্কারও জেতেন। কিন্তু এর আগে কখনো এত বড় অঙ্কের টাকা তার ভাগ্যে জোটেনি। ফলে এই ই-মেইল পাওয়ার পর তার মনে হয়েছে, বন্ধুবান্ধবদের মধ্যে কেউ হয়তো মজা করেছেন।
আসল রহস্যের সমাধান হয় অনেক পরে। তিনি জানতে পারেন, মিশিগান লটারি অ্যাপে একটি টিকিট তিনি স্ক্র্যাচ করেছিলেন। তখনই ২৮ সেপ্টেম্বরের লটারিতে তার নাম নথিভুক্ত হয়ে গিয়েছিল। তা থেকে মোটা টাকা জিতেছেন তিনি।
এর আগে আমেরিকাতেই এক মহিলা লটারির টিকিট কিনে তা আবর্জনার পাত্রে ছুড়ে ফেলে দিয়েছিলেন। পরে দেখা যায় সেই টিকিটেই ১ কোটি ৬০ লক্ষ টাকা জিতেছেন তিনি। লটারির টিকিটকে তাই অবহেলা না করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। সূত্র : নিউজ ১৮, এনডিটিভি, এমএসএন ডটকম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ