Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জিন্সের প্যান্ট ৯২ লাখ টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

একটি ছেড়া জিন্স প্যান্টের কী কোনো দাম আছে? প্যান্টের বয়স প্রায় দেড় শতাব্দী। আজ থেকে ১৪২ বছর আগে ১৮৮০ সালে প্যান্টটি তৈরি হয়েছিল। আর নিলামে এই জিন্স প্যান্টেরই দাম উঠেছে ৯২ লাখ টাকার বেশি। সম্প্রতি এমনই এক ঘটনার সাক্ষী থাকল মেক্সিকোর একটি ছোট শহর।
নিলামে এই জিন্স প্যান্টটি কিনেছেন ক্যাজলে হান্টার ও জিপ স্টেবেনসন নামে দুই ব্যক্তি। একটি পরিত্যক্ত খনিতে মাটি খোঁড়ার সময় এই জিন্সটি খুঁজে পান একজন প্রত্নতাত্ত্বিক। সম্ভবত খনির কোনও শ্রমিকের ছিল এই জিন্সটি। তবে এত বছর পরেও প্রায় অক্ষত অবস্থাতেই রয়েছে এই জিন্সটি। আর যা দেখে কার্যত অবাক হয়েছেন নেটিজেনরা।
এই দুই গ্রাহকের একসঙ্গে এই জিন্সটি কেনার পরিকল্পনা ছিল না বলেই তারা জানিয়েছেন। নিলামে জিন্স প্যান্টটি ৮৭ হাজার ৪০০ ডলার (বাংলাদেশি মুদ্রায় ৯২ লাখ ২৫ হাজার ৭০ টাকা) খরচ করে এই জিন্সটি কেনেন এই দুই গ্রাহক।
জিন্স প্যান্টটি খুবই দুর্লভ। কারণ এই ধরণের জিন্স শুধুমাত্র হাতে গোনা কয়েকটিই রয়েছে পৃথিবীতে। সেগুলোর অবস্থা এতটাই খারাপ যে পরা তো দূরের কথা, রাখতে হয়েছে মিউজিয়ামে।
তবে সদ্য নিলামে কেনা এই জিন্সটি খুবই শক্তপোক্ত এবং পরার যোগ্য। সেই দিক থেকে দেখতে গেলে খুবই ভালো রয়েছে এই জিন্সটি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, বিজনেস ইনসাইডার, সিএনএন, এমএসএন ডটকম, ইকনোমিক টাইমস, ডিএনএ ইন্ডিয়া, ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ