Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৈনিক ঢাকা প্রতিদিনের ডিক্লারেশন বাতিলের আদেশ স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৬:৫৫ পিএম

ঢাকার জেলা প্রশাসক কর্তৃক দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার ডিক্লারেশন বাতিলের আদেশ ২ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এ বিষয়ে রুল জারি করেছেন আদালত। তথ্য ও সম্প্রচার বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে। এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (১৭ অক্টোবর) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাভোকেট শাহ মঞ্জুরুল হক ও ব্যারিস্টার হারুনুর রশিদ খান।

পরে শাহ মঞ্জুরুল হক বলেন, দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকাটির সার্কুলেশন বেশি হওয়ায় সেটি ধারণক্ষমতা সম্পন্ন ভিন্ন আরেকটি ছাপাখানা থেকে বের করা হতো। ছাপাখানা পরিবর্তনের বিষয়ে আমাদের পক্ষ থেকে একটি আবেদনও করা হয়েছিলো, যা এখনও নিষ্পত্তি করা হয়নি। এমতাবস্থায় ছাপাখানা পরিবর্তন হওয়ায় পত্রিকার সার্কুলেশন বাতিলের আদেশ দেন ঢাকার জেলা প্রশাসক। পরে ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন পত্রিকাটির সম্পাদক মনজুরুল বারী নয়ন। সেই রিটের শুনানি নিয়ে আদেশ দিলেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ