Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবলা নির্যাতনের পাল্টা জবাব!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নির্যাতন করলে অবলা প্রাণীর কিছুই করার থাকে না। মুখবুজে নির্যাতন সহ্য করতে হয়। কিন্তু সেই অবলা প্রাণী অহেতুক নির্যাতনে যদি রেগে যায় তাহলে পরিণতি হয় ভয়ঙ্কর। এর প্রমাণ এই ছবি। পা এবং গলায় দড়ি বাঁধা অবস্থায় গরুকে টানতে টানতে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন কয়েক জন। গরুটি জায়গা ছেড়ে কিছুতেই নড়তে চাইছে না। বেশ কয়েকবার টানাহেঁচড়া করতেই গরুটি পালানোর চেষ্টা করে।

আর তখনই সেই লোকদের মধ্যে নীল টিশার্ট পরা একজনকে দেখা গেল গরুটিকে সজোরে একটা লাথি মারতে। তাতেও ক্ষান্ত না হয়ে গরুটির লেজ ধরে বেশ কয়েকবার টানাটানি করেন। আবার মারতে থাকেন। তাতেও গরুটি নড়তে না চাওয়ায় আবার লেজ ধরে বেশ কয়েক বার ঘুরিয়ে দেন ওই ব্যক্তি।
এমন নির্যাতনের পাল্টা জবাব যে একেবারে নগদ পাবেন সেটি নীল টিশার্ট পরা ওই ব্যক্তি কল্পনাও করতে পারেননি। মাত্র ১৬ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে হঠাৎই গরুটি ক্ষিপ্ত হয়ে ওই ব্যক্তিকে গুঁতিয়ে ফেলে দেয়। তারপর মাথা দিয়ে তাকে দেওয়ালে ঠেসে ধরে। ওই ব্যক্তি যত মরিয়া হয়ে নিজেকে বাঁচানোর চেষ্টা করছিলেন ততই তাকে পাল্টা লাথি মারছিল গরুটি।

একের পর এক লাথি খেয়ে প্রায় দিশেহারা ওই ব্যক্তি। এরপর গরুটি ওই ব্যক্তির কোমর, বুকের উপর উঠে পড়ে। তখন আশপাশ থেকে লোকজন চিৎকার করতে শুরু করেছিলেন। ‘গেল গেল’ রব উঠে যায়। ভিডিওটি ওই পর্যন্তই। ঘটনাটি কোথাকার তা জানা যায়নি।
ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর থেকেই নানা রকম প্রতিক্রিয়া আসতে শুরু করেছে। কেউ বলেছেন, ‘যেমন কর্ম, তেমন ফল।’ অনেকে আবার বলেছেন, ‘গরুটি ঠিক কাজ করেছে। অত্যাচারের সাজা দিয়েছে।’ বেশির ভাগই গরুটিকে অত্যাচারের বিরুদ্ধে সরব হয়েছেন। তার পরের ঘটনার জন্য আবার অনেকে সন্তোষ প্রকাশ করেছেন। সূত্র : ইন্ডিয়া ডটকম, পিপা নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ