Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘চুটিয়ে প্রেম করুন...’, যুবতীদের পরামর্শ দিয়ে ট্রোলের মুখে বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৮:৫৪ পিএম

মন তরতাজা রাখতে ডেটিংয়ে যান, প্রেম করুন। তরুণীদের পরামর্শ দিলেন খোদ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রবিবার ইরভিন ভ্যালি কমিউনিটি কলেজের একটি অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। সেখানেই তরুণী শীক্ষার্থীদের সঙ্গে খোলামেলা ভাবে কথা বলতে দেখা যায় তাকে। তাদের সঙ্গে দাঁড়িয়ে দেদার সেলফিও তোলেন মার্কিন প্রেসিডেন্ট।

সেই সময় সামনে দাঁড়িয়ে থাকা এক ছাত্রীর কাঁধে হাত দিয়ে বাইডেন বলেন, ‘একটা খুব গুরুত্বপূর্ণ বিষয়, যেটা আমি মেয়ে ও নাতনিদের প্রায়ই বলে থাকি। কোনও ছেলেই কিন্তু তোমাকে সমীহের চোখে দেখবে না, যতক্ষণ না তুমি ৩০ বছরে পড়ছ।’ প্রত্যুত্তরে ওই তরুণী বলেন, ‘ঠিক আছে। এই কথাটা আমি মনে রাখব।’ এর পরই সবাইকে সেখানে হাসতে দেখা যায়। তরুণী ছাত্রীর সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের কথোপকথনের এই ভিডিও কিছুক্ষণের মধ্যেই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। পাঁচ মিলিয়নের বেশি মানুষ ওই ভিডিওটি দেখেছেন বলে জানা গিয়েছে।

মার্কিন প্রেসিডেন্টের এই ভাইরাল ভিডিও নিয়ে ইতিমধ্যেই মিশ্র প্রতিক্রিয়া দিয়েছেন নেটিজেনরা। তাদের কেউ কেউ বাইডেনের এই আচরণের কড়া সমালোচনা করেছেন। অনেকে আবার প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাকে। নেট নাগরিকদের একজন লিখেছেন, ‘কোন অধিকারে একজন ছাত্রীর শরীর স্পর্শ করলেন মার্কিন প্রেসিডেন্ট? ওই তরুণী প্রচণ্ড অস্বস্তির মধ্যে ছিলেন। তিনি হতচকিত হয়ে গিয়েছিলেন। একজন নাতনির বয়সী তরুণীর সঙ্গে জঘন্য ব্যবহার করেছেন বাইডেন। আপনাকে ধিক্কার।’

আরেকজন লিখেছেন, ‘দাদুর বয়সী একটা লোক ডেটে যেতে বলছেন। এর থেকে অস্বস্তিকর আর কী হতে পারে? ইচ্ছে করেই কি কাঁধে হাত রেখেছিলেন আপনি?’ এর উলটো মতও অবশ্য দিয়েছেন নেটিজেনদের একাংশ। তাদের যুক্তি, ‘সিডেন্ট বাইডেন কখনই শালীনতার সীমা ছাড়াননি। তিনি খোলা মনে কথা বলতে গিয়েছিলেন। তাছাড়া আজকের প্রজন্মের সঙ্গে কথা বলতে গেলে, তাদের রুচি অনুযায়ী কথা বলতে হবে। সেটাই করেছেন তিনি।’

গত মাসেই একটি মন্তব্যের জেরে নেটিজেনদের ট্রোলিংয়ের মুখে পড়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন। মার্কিন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই সময় শিক্ষক সংগঠনের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন তিনি। ওই সময় সামনে দর্শক আসনে এক মহিলাকে দেখতে পান বাইডেন। সঙ্গে সঙ্গে ওই মহিলাকে উদ্দেশ্য করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘এর আগেও আপনার সঙ্গে দেখা হয়েছে। সেই সাক্ষাতের সময় আপনার বয়স ছিল ১২। আমি ছিলাম ৩০ বছর বয়সী।’ সেই সঙ্গে একটি ভয়ঙ্কর কাজে মহিলার সাহায্যের প্রসঙ্গ উল্লেখ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ