Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খেরসন অঞ্চলে অভিযানে ব্যর্থ হয়েছে ইউক্রেনের সেনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৪:২৫ পিএম

ইউক্রেনের সশস্ত্র বাহিনী খেরসন অঞ্চলে তাদের আক্রমণাত্মক অভিযানে ব্যর্থ হয়েছে, এই অঞ্চলের ভারপ্রাপ্ত ডেপুটি গভর্নর কিরিল স্ট্রেমাসভ শনিবার তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

‘এটি খেরসন অঞ্চলে ইউক্রেনীয় নাৎসিদের আক্রমণের সম্পূর্ণ ব্যর্থতা। রাশিয়ান সেনাবাহিনী বেরিসলাভ, খেরসন অঞ্চলের দিকে আক্রমণের চেষ্টাকে প্রতিহত করেছে,’ স্ট্রেমাসভ বলেছেন।

এর আগে খেরসনের রুশপন্থী নেতা ভ্লাদিমির সালদো খেরসনের বাসিন্দাদের ‘নিজেদের রক্ষায়’ রাশিয়ায় গিয়ে ‘অবকাশযাপন ও পড়ালেখা’ করার আহ্বান জানিয়েছিলেন। এ কাজে মস্কোর সহায়তাও চান তিনি। পরে রাশিয়ার সরকারি টেলিভিশনে দেয়া বক্তব্যে একই কথা বলেন রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী মারাত খুসনুলিন।

সালদো জানান, খেরসন, নোভা কাখোভকাসহ এ অঞ্চলের অনেক শহর প্রতিদিন ইউক্রেনের রকেট হামলার শিকার হচ্ছে। এরফলে এসব শহরের অবকাঠামোগুলোর ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। লোকজনকে নিরাপদে সরে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘রাশিয়া নিজেদের জনগণকে ত্যাগ করবে না।’ সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ