Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুদকের মামলায় মায়া খালাস

হাইকোর্টের রায় প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ১৩ বছর কারাদণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে খালাস দিয়েছেন হাইকোর্ট। গতকাল শনিবার এ সংক্রান্ত ৯৪ পৃষ্ঠার রায় প্রকাশিত হয়েছে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে।

বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন তৎকারিন ডিভিশন বেঞ্চ এ রায় দেন। ২০১৮ সালের ৮ অক্টোবর এ রায় ঘোষিত হলেও হলেও ৪ বছর পর পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হলো।
এ বিষয়ে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে কী না সেই সিদ্ধান্ত নেবে দুর্নীতি কমিশন।

এই আইনজীবী আরও জানান, দুদক ২০০৭ সালের ১৩ জুন সূত্রাপুর থানায় মায়ার বিরুদ্ধে মামলাটি দায়ের করে। এতে সম্পদের তথ্য গোপন ও অবৈধভাবে ২৯ লাখ টাকার সম্পদের মালিক হওয়ার অভিযোগ আনা হয়। পরের বছর ১৪ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত দু’টি ধারায় মায়াকে ১৩ বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে অর্থদন্ডও করা হয়। ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন মায়া। শুনানি নিয়ে ২০১০ সালের ২৭ অক্টোবর হাইকোর্টের ডিভিশন বেঞ্চ তাকে খালাস দেন। ওই রায়ের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে, যার শুনানি নিয়ে ২০১৫ সালের ১৪ জুন মায়াকে হাইকোর্টের দেয়া খালাসের রায় বাতিল করেন আপিল বিভাগ। গেন সঙ্গে হাইকোর্টকে নতুন করে আপিল শুনানির নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ