Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পবিত্র কোরআন রাসূল (সা.)’র শ্রেষ্ঠ মুজেজা-বায়তুশ শরফের পীর

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে ৪ দিনব্যাপী ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা পাখ-পাখালীর আসর, শানে মোস্তফা (সা.), গুণীজন সংবর্ধনা ও আজিমুশশান ওয়াজ মাহফিলের উদ্বোধনী অনুষ্ঠান গতকাল (শনিবার) বায়তুশ শরফের পীর আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মাওলানা সাইয়েদ মুহাম্মদ আবু নোমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন ঈদে মিলাদুন্নবী (সা.) উদ্যাপন কমিটির আহŸায়ক রফিক আহমদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাসিক দ্বীন দুনিয়ার প্রধান সম্পাদক মাওলানা এ কে মাহমুদুল হক, বায়তুশ শরফ আন্জুমনে ইত্তেহাদের সাধারণ সম্পাদক লুৎফল করিম, ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রামের পরিচালক মাওলানা আবুল হায়াত মোঃ তারেক, মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী প্রমুখ।
সভাপতির বক্তব্যে বায়তুশ শরফের পীর ছাহেব আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন বলেন, রাসূলুল্লাহ (সা.)’র জীবনের প্রধান উৎস দু’টি। একটি হলো আল কোরআন, আর অপরটি হলো আল হাদীস। কোরআন হলো রাসূল (সা.)’র জীবন আদর্শ। আর হাদীস হলো রাসূল (সা.)’র বাণী, কর্ম ও মৌন সমর্থন সম্বলিত গ্রন্থ। আল কোরআন শুধু ধর্মীয় গ্রন্থ হিসেবে নয় বরং উৎকৃষ্ট ও সাহিত্য হিসেবেও মুসলিম ও অমুসলিম নির্বিশেষে বিশ্বের সকলের নিকট সমাদৃত ও স্বীকৃত। পবিত্র কুরআন হলো রাসূল (সা.)’র শ্রেষ্ঠ মুজেজা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পবিত্র

৭ মার্চ, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩
২৩ জানুয়ারি, ২০২৩
৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ