Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চোখে ২৩টি কনট্যাক্ট লেন্স!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মহিলা চোখে কনট্যাক্ট লেন্স ব্যবহার করেন। আর এই ল্যান্স খুলে নতুনটা লাগাতে হয়। কিন্তু না খুলেই মহিলা একের পর এক ল্যান্স চোখে লাগিয়েছেন। হাসপাতালে যাওয়ার পর ডাক্তার এক এক করে টেনে মহিলার চোখ থেকে ২৩টি কনট্যাক্ট লেন্স বের করেন।
চোখের মণি থেকে কনট্যাক্ট লেন্স বের করার ভয়ঙ্কর ভিডিও প্রকাশ্যে আসতেই অনেকে শিউরে উঠেছেন। এই ঘটনটি ইংল্যান্ডের। কী ভাবে এতগুলো কনট্যাক্ট লেন্স চোখের ভেতরে আটকে ছিল? দাবি করা হচ্ছে যে, রাতে ঘুমাতে যাওয়ার আগে মহিলা চোখ থেকে লেন্স খুলে রাখতে ভুলে যেতেন।
এভাবে নাকি ২৩ রাত ধরে একের পর এক লেন্স পরেছেন। আর সেগুলো খুলে রাখতে মহিলা ‘ভুলে’ও গেছেন। ডাক্তার ক্যাটরিনা কুর্তিভা মহিলার চোখ থেকে কনট্যাক্ট লেন্সগুলো বার করেছেন। সেই ডাক্তার তার ইনস্টাগ্রাম পেজে লিখেছেন, ‘এক রোগীর চোখ থেকে ২৩টি কনট্যাক্ট লেন্স বার করলাম। এটাই সেই ভিডিও। কখনোই কনট্যাক্ট লেন্স পরে ঘুমোবেন না।’
ডাক্তার আরও বিস্ময় প্রকাশ করে লিখেছেন, ‘এটা কী করে সম্ভব যে, একজন মানুষ রাতে কনট্যাক্ট লেন্স পরে ঘুমাচ্ছেন। সেটির কথা দিব্যি ভুলে গিয়ে আবার সকালে নতুন একটি লেন্স লাগাচ্ছেন। এক দিন বা দু’দিন নয়, টানা ২৩ দিন!’
ভিডিওটি প্রকাশ্যে আসতেই অনেকে শিউরে উঠেছেন। অনেকে পরামর্শ দিয়েছেন মহিলার লেন্স না পরে চশমা ব্যবহার করা উচিত। সূত্র : দ্য সান ইউকে, দ্য ইন্ডিপেনডেন্ট ইউকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ