Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাওয়াশ ফাইনালে পাকিস্তানকে ১৬৪ রানের চ্যালেঞ্জ নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ৯:৫৮ এএম | আপডেট : ১০:১২ এএম, ১৪ অক্টোবর, ২০২২

বাংলাওয়াশ ত্রিদেশীয় সিরিজের সিরিজের ফাইনালে মুখোমুখি পাকিস্তান ও স্বাগতিক নিউজিল্যান্ড। শুক্রবার টসে হেরে ব্যাট করতে নেমে কেন উইলিয়ামসনের লড়াকু ইনিংসে ভর করে ১৬৩ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা।

ফলে ফাইনাল জিততে বাবর আজমদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৬৪ রানের।

 

কয়েক দিন আগেই এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে হেরেছে পাকিস্তান। তাই ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিততে জ্বলে উঠতে হবে পাকিস্তানের ব্যাটারদের। রানের।

টস হেরে ব্যাটিংয়ে প্রথম ওভারের শেষ বলে ফিন অ্যালেন ফেরার পর তার লড়াইয়ের শুরু। এরপর ৩৮ বল খরচায় তিনি খেলেছেন ৫৯ রানের ইনিংস। ইনিংসটা সাজিয়েছেন ৪টি চার আর ২টি ছক্কায়।

উইলিয়ামসন অবশ্য লড়াইটা লড়েছেন একাই। ইনিংসে আর কেউ যে ৩০ রানও ছুঁতে পারেননি! ফিন অ্যালেনের পর ডেভন কনওয়ে ফিরেছেন ১৪ রান করে। এরপর গ্লেন ফিলিপস খেলেন দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রানের ইনিংস। আর মার্ক চ্যাপম্যান করেন ১৯ বলে ২৫ রান। শেষ দিকে জিমি নিশামের ১০ বলে ১৭ রানের ইনিংসে নিউজিল্যান্ড পায় ১৬৩ রানের পুঁজি।

পাকিস্তানের হয়ে হারিস রউফ দারুণ বল করে ২২ রানে নিয়েছেন ২ উইকেট। নাসিম শাহ ছিলেন খরুচে, ২ উইকেট শিকারে তিনি খরচ করেছেন ৩৮ রান। এছাড়াও শাদাব খান আর মোহাম্মদ নওয়াজ একটি করে উইকেট শিকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ