Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গুরুগ্রামের মসজিদে দুর্বৃত্তদের হামলা : নামাজিদের গ্রাম থেকে বহিষ্কারের হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

২০০ জনেরও বেশি লোকের একটি দল গুরুগ্রামের একটি পল্লীর মসজিদ লুট করে এবং গ্রামের ভেতরে মুসল্লিদের লাঞ্ছিত করে এবং গ্রাম থেকে বের করে দেওয়ার হুমকি দেয়। বুধবার রাতে ভোররা কালান গ্রামে এ ঘটনার বিষয়ে পুলিশ একটি টিপস রেকর্ড করেছে, কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত কোনো গ্রেফতারের খবর পাওয়া যায়নি।
সুবেদার নজর মুহাম্মদের দায়ের করা অভিযোগ অনুযায়ী, ভোরা কালান গ্রামে মুসলিম পরিবারের মাত্র চারটি বাড়ি রয়েছে। তিনি বলেন, বুধবার সকালে ঝগড়া শুরু হয়, যখন রাজেশ চৌহান ওরফে বাবু, অনিল ভাদুরিয়া এবং সঞ্জয় ব্যাসের নেতৃত্বে প্রায় ২০০ জনের একটি দল মসজিদটি ঘেরাও করে এবং নামাজ কক্ষে প্রবেশ করে আর তারা নামাজীকে গ্রাম থেকে বের করে দেওয়ার হুমকি দেয়।
তিনি বলেন, ‘রাতে আবার আমরা যখন মসজিদে নামাজ পড়ছিলাম, তখন জনতা এসে নামাজিদের ওপর হামলা চালায় এমনকি নামাজের স্থানও বন্ধ করে দেয়’। সুবেদার তার অভিযোগে বলেন, তারা আমাদের হত্যার হুমকিও দিয়েছে বলে। পুলিশ এলে অভিযুক্তরা পালিয়ে যায়।
কর্মকর্তারা জানিয়েছেন, পুলিশ ঘটনাস্থল থেকে একটি মোবাইল ফোন পেয়েছে যা হামলাকারী দলের সদস্যদের একজনের হতে পারে।
মুহাম্মদের অভিযোগের পর রাজেশ চৌহান, অনিল ভাদুরিয়া, সঞ্জয় ভিয়াস এবং আরো কয়েকজনের বিরুদ্ধে বিলাসপুর থানায় দাঙ্গা, ধর্মীয় বিবাদের চেষ্টা এবং অবৈধ সমাবেশ সম্পর্কিত আইপিসি বিভাগের অধীনে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।
অভিযোগ অনুসারে, এফআইআর রেকর্ড করা হয়েছে এবং আমরা সত্যতা যাচাই করছি। তদন্ত কর্মকর্তা এএসআই গজেন্দর সিং বলেন, আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। সূত্র : পিটিআই।



 

Show all comments
  • Abdullah ১৪ অক্টোবর, ২০২২, ৬:২৭ এএম says : 0
    গুরুগ্রামটি কোথায়? এটা কি বাংলাদেশের কোন গ্রাম, নাকি ভারতের, রিপোর্টটি পড়ে কিছু বঝা গেল না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ