Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গাইবান্ধা উপ-নির্বাচনে ইসি’র অসহায়ত্ব চরমভাবে ফুটে উঠেছে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৮:৪৬ পিএম

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ইসি’র অসহায়ত্ব ফুটে উঠেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেন, একটি ভোটকেন্দ্রে সুষ্ঠু নির্বাচনে ব্যর্থ নির্বাচন কমিশনের পক্ষে দলীয় সরকারের অধীনে ৩০০ আসনে সুষ্ঠু নির্বাচন করা কিভাবে সম্ভব ? একটি আসনে উপ-নির্বাচন করতে গিয়ে ৫১ টি ভোট কেন্দ্রের ভোট বন্ধের মাধ্যমে প্রমাণ হয়েছে দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন সম্ভব নয়। আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বর্তমান সময়ে দেশের মানুষের প্রত্যাশা হলো অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন। কিন্তু দলীয় সরকারের অধীনে সে নির্বাচন যে অসম্ভব তা আজকের গাইবান্ধা ৫ আসনের উপনির্বাচনে ৫১ টি কেন্দ্র বন্ধের মাধ্যমে প্রমাণিত হয়েছে।
পীর সাহেব চরমোনাই বলেন, জনগণের মতামতের ভিত্তিতে জনগণের সরকার প্রতিষ্ঠায় ইসলামী আন্দোলন বাংলাদেশ অনেক আগে থেকেই সব দলের প্রতিনিধিদের সমন্বয়ে জাতীয় সরকারের অধীনে নির্বাচন আয়োজনের দাবি করে আসছে। কিন্তু ক্ষমতাসীন সরকার সে দাবিকে উপেক্ষা করে একতরফাভাবে সরকারের অধীনে নির্বাচন আয়োজনে মরিয়া হয়ে আছে।
তিনি যে কারণে দলীয় সরকারের অধীনে ভবিষ্যতে জাতীয় কোনো নির্বাচন ইসলামী আন্দোলন বাংলাদেশ নির্বাচনে অংশগ্রহণ করে অযথা সময়, শ্রম, অর্থ অপচয় না করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান। এদিকে, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের উদ্যোগে আগামীকাল শুক্রবার বিকাল ৩টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের লক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী ও মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, সংগটনের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ঢাকা মেয়র পদপ্রার্থী আলহাজ আব্দুর রহমান। সভাপতিত্ব করবেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আমিনুল ইসলাম। অপর দিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মাদ ফয়জুল করীমের ব্যাংক হিসাব তলব করার সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।
আজ এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) কর্তৃক মুফতী ফয়জুল করীমের ব্যাংক তলব উদ্দেশ্য প্রণোদিত। তিনি বলেন, আলেম-ওলামাগণ অবৈধভাবে কোন সম্পদ অর্জন করেননি। আলেমগণ সরকারের সকল আইন-কানুন মেনেই কাজ করে থাকেন। কিন্তু যারা দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাঁচার করছে, ব্যাংকের টাকা লুট করেছে, ব্যাংকের লকাবে গচ্ছিত স্বর্ণকে তামায় পরিণত করেছে, দেশের সম্পদ লুটপাট করছে, দুর্নীতি করে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে, সে সকল দোষীদের বিরুদ্ধে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) কি তাদের হিসাব তলব করেছেন? চিহ্নিত দুর্নীতিবাজদের ব্যাংক হিসাব তলব না করে আলেম-ওলামা ও ইসলামপন্থিদের উদ্দেশ্যপূর্ণভাবে হয়রানির মানে কি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ