Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খেরসনে ইউক্রেনীয় বাহিনীর আক্রমণ প্রতিহত করেছে রুম প্যারাট্রুপাররা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৬:৩৪ পিএম

রাশিয়ার প্যারাট্রুপাররা খেরসন অঞ্চলে ইউক্রেনের সেনাবাহিনীর আক্রমণ প্রতিহত করেছে। তারা শত্রুর চারটি ট্যাঙ্ক এবং ২০ জনেরও বেশি সেনাকে ধ্বংস করেছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে।

রাশিয়ান সামরিক শাখা সংশ্লিষ্ট ভিডিও আপলোড করেছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘রাশিয়ান প্যারাট্রুপাররা যুদ্ধের সময় অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল সিস্টেম নিক্ষেপ করে, চারটি ট্যাঙ্ক, পাঁচটি পদাতিক ফাইটিং ভেহিকেল এবং ২০ জনেরও বেশি ইউক্রেনীয় জঙ্গিদের নির্মূল করেছে। শত্রুর আক্রমণ ব্যর্থ হয়েছিল। যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে যাওয়া ইউক্রেনীয় জঙ্গিরা আহত এবং নিহতদের পরিত্যাগ করেছিল,’ বিবৃতিতে বলা হয়েছে।

যেমন রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় নির্দিষ্ট করে বলেছে, ট্যাঙ্ক এবং পদাতিক যুদ্ধ যানবাহনে থাকা শত্রুর কর্মীরা রাশিয়ান প্যারাট্রুপারদের অবস্থানগুলি পুনরুদ্ধার করতে এবং প্রতিরক্ষা লাইন ভেঙ্গে যাওয়ার জন্য উচ্চ গতিতে আক্রমণ করেছিল।

রাশিয়ার এয়ারবর্ন ফোর্সের কর্নেট এবং শুটর্ম-এস অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল সিস্টেমের ক্রুরা যখন রিকনেসান্স ডেটা পেয়েছিল এবং লুকানো ফায়ার পজিশন ধরে ফেলেছিল, তখন তারা পাল্টা আক্রমণ চালায়। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ