Inqilab Logo

সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

আপাতত বিদ্যুতের দাম বাড়ছে না: বিইআরসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১২:২০ পিএম

আপাতত বিদ্যুতের দাম বাড়ছে না বলে জানিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিআরইসি)। পাইকারি পর্যায়ে আগের দামই বহাল রাখা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ তথ্য জানা গেছে।
বিইআরসি চেয়ারম্যান আবদুল জলিল বলেন, 'বিতরণ কোম্পানি, ভোক্তা পর্যায়ে মূল্যবৃদ্ধির প্রভাব বিশ্লেষণ ও পিডিবির আবেদনে তথ্যের অস্পষ্টতা থাকায় বিদ্যুতের দামবৃদ্ধির আবেদন বিবেচনা করা হয়নি।'
এর আগে গত ১১ অক্টোবর বিইআরসি সদস্য (বিদ্যুৎ) মোহাম্মদ বজলুর রহমান বলেন, 'বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আবেদনের ভিত্তিতে গত ১৮ মে বিদ্যুতের পাইকারি মূল্য বৃদ্ধির জন্য গণশুনানি অনুষ্ঠিত হয়। সেখানে প্রায় ৬৬ শতাংশ দাম বাড়ানোর আবেদন করে তারা। ভর্তুকি ছাড়া ৫৮ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছে বিইআরসি গঠিত কারিগরি মূল্যায়ন কমিটি। পরবর্তীতে ১৭ হাজার কোটি টাকা ভর্তুকি দেওয়ার বিষয়টি জানানো হয় সরকারের তরফ থেকে।'
আইন অনুযায়ী ৯০ কার্যদিবসের মধ্যে বিদ্যুতের দাম ঘোষণা করার কথা। সেই হিসাবে আজ বিদ্যুতের দাম ঘোষণা করার কথা জানায় বিইআরসি। সেই ঘোষণায় আজ তারা জানাল যে, আপাতত বিদ্যুতের দাম বাড়ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুতের দাম

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ জানুয়ারি, ২০২৩
১০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ