Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশী হয়রানি বন্ধসহ ১০ দফা দাবিতে পাঁচশতাধিক শ্রমিকের সভা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৮:১৫ পিএম

পুলিশী হয়রানীসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের পাঁচ শতাধিক শ্রমিকরা মিলে সভা করেছেন। বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল, মেঘনা ও পদ্মা ডিপো শাখার উদ্যোগে সকালে সিদ্ধিরগঞ্জের এসও রোড এলাকায় মেঘনা ডিপোর সামনে এ সভা অনু্ষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হাজী জাহিদ হোসেন, গোদনাইল পদ্মা ডিপো শাখার সাধারণ সম্পাদক ফারুক হোসেন।

বক্তারা বলেন, ট্যাংকলরী শ্রমিকদের নিয়োগ, পরিচয় পত্র, সার্ভিসবুক প্রদানসহ শ্রমিকদের যাবতীয় রেকর্ডপত্র সংগ্রহ, নূন্যতম মুজুরী কাঠামো নির্ধারণ, শ্রমিকদের দূর্ঘটনার জন্য পাঁচ লাখ টাকা বীমা কার্যকর, দেশের সকল ডিপোর সামনে ট্যাংকলরী টার্মিনাল নির্মাণ, চালকদের ড্রাইর্ভিং লাইসেন্স প্রদান, পুলিশ হয়রানী বন্ধ, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে শ্রমিক সহযোগীতা প্রদাণ, ট্যাংকলরী শিল্পের অপরাপর সেক্টরের শ্রমিকদের অনুপ্রবেশ ঘটানো মালিকদের অপচেষ্টা বন্ধ, ট্যাংকলরী কার্ভ্যাডভ্যান ট্টাক শ্রমিক ইউনিয়ন নামীয় সংগঠন থেকে সকল ট্যাংকলরী শব্দটি পরিহার, একই প্রতিষ্ঠানে একটির বেশী ইউনিয়ন গঠন না করা দাবিতে আমরা সরাদেশ ব্যাপী আন্দোল করে যাচিছ।

বক্তারা বলেন, আমাদের এই দাবিগুলো না মানা পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। আগামী দশদিনের মধ্যে আমাদের দাবি পূরণ করা না হলে অবিরাম কর্মবিরতিসহ আরো কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে। সভাপতির বক্তব্যে বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিন বলেন, আমাদের এই দাবি দীর্ঘদিনের। শ্রমিকরা নানাভাবে হয়রানী হচ্ছে। অবিলম্বে এ দাবিগুলো বাস্তবায়ন করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিকের সভা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ