Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনা ও ডায়রিয়ার পরে দক্ষিণাঞ্চলে ডেঙ্গুর থাবা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৫:৪২ পিএম

করোনা ও ডায়রিয়র পরে দক্ষিণাঞ্চলে ডেঙ্গু আক্রান্তদের সংখ্যাও আশংকা বৃদ্ধি করছে। গত দু দিনে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সহ দক্ষিণাঞ্চলের জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় ১শ ডেঙ্গু আক্রান্ত ভর্তি হয়েছে। এর মধ্যে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই গত দুদিনে প্রয় ৫০ জন ডেঙ্গু আক্রান্তকে ভতি করা হয়েছে।
বরিশাল বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের মতে গত ২৪ ঘন্টায় বরিশাল বিভাগের হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে ৫১ জন নতুন রোগী ভর্তি হয়েছে। দক্ষিণাঞ্চলে ইতোমধ্যে প্রায় ৭শ ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এরমধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে বলেও স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
ডেঙ্গু রোগে আক্রান্তদের সংখ্যা ক্রমশ উদ্বেগ সৃষ্টি করছে বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে। ডেঙ্গু রোগীদের চিকিৎসায় বিভাগের সকল হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স প্রস্তুত রাখা হয়েছে বলেও বিভবাগীয় পরিচালক জানিয়েছন। প্রতিটি হাসপাতালে মশারী ও ঔষধ সরবরাহ সহ জরুরী প্রয়োজন ছাড়া সকল চিকিৎসকদের ছুটি বাতিল করা হয়েছে।পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধি করতে প্রচার-প্রচারনা বাড়াতে সরকারী সকল দপ্তরের প্রধানদের সাথে জুম মিটিং করা হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বিভবাগীয় স্বস্থ্য পরিচালক জানান, এখন যদি সচেতন না হলে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আরো বাড়বে।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম সাইফুল ইসলাম জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় নতুন ১৪ জন রোগী ভর্তি সহ ইতোমধ্যে হাসপাতালে আরো ৪৪ জন চিকিৎসা নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গুর থাবা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ