Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাশ্মীরের স্বাধীনতাকামী নেতা আলতাফ শাহের মৃত্যু

হুররিয়াত নেতার শোক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মিরওয়াইজ উমর ফারুকের নেতৃত্বে হুরিয়াত কনফারেন্স মঙ্গলবার কারাবন্দী কাশ্মীরি স্বাধীনতাকামী নেতা আলতাফ আহমেদ শাহের মৃত্যুতে শোক প্রকাশ করেছে। দিল্লি হাইকোর্টের নির্দেশে তাকে হাসপাতালে নেওয়ার কয়েকদিন পর গতকাল মঙ্গলবার এইমস-এ ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান শাহ। তিনি ছিলেন হুররিয়ত নেতা সৈয়দ আলি শাহ গিলানির জামাতা।

হুররিয়াত একটি বিবৃতিতে বলেছে, ‘সর্বদলীয় হুররিয়াত কনফারেন্স (এপিএইচসি) আলতাফ আহমেদ শাহ-এর মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছে, যিনি ২০১৭ সাল থেকে দিল্লির তিহার জেলে বন্দি ছিলেন ।
শাহ কিডনি ক্যান্সারে ভুগছিলেন এবং পরিবারের কাছ থেকে জামিনের জন্য বারবার আবেদন করা সত্ত্বেও তা প্রত্যাখ্যান করা হয়েছিল এবং খুব সম্প্রতি তাকে এইমস-এ নিয়ে যাওয়া হয় যেখানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

‘এপিএইচসি কাশ্মীরি বন্দিদের দুর্দশার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে যারা তিহারসহ ভারতের বিভিন্ন জেলে বছরের পর বছর ধরে বন্দি রয়েছেন। যথাযথ চিকিৎসা সুবিধার অভাবে অসুস্থ বন্দীদের জীবন সবসময় ঝুঁকির মধ্যে থাকে’ বিবৃতিতে বলা হয়েছে।

স্বাধীনতাকামী অ্যামালগাম বন্দিদের উন্নত যত্ন এবং পর্যাপ্ত চিকিৎসা সুবিধা নিশ্চিত করার জন্য সরকারের কাছে আবেদন করেছে। সূত্র : পিটিআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ