Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শারজাহ বাংলাদেশ সমিতির আয়োজিত মিলাদুন্নবী (সা.) আলোচনায় বক্তারা

সাম্যের ধর্ম ইসলাম পৃথিবীর একমাত্র পরিপূর্ণ জীবন বিধান

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন, | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ৫:৩৪ পিএম

 সর্বকালের সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (সা.)-এর আশেকান বক্তারা বলেছেন, সাম্যের ধর্ম ইসলাম পৃথিবীর একমাত্র পরিপূর্ণ জীবন বিধান। আল্লাহর দেয়া ও রাসুল (সা.)-এর দেখানো পথ ইসলাম।

তাই রাসুল (সা.)-এর জীবনাদর্শ সমাজে প্রতিষ্ঠা করতে পারলে শান্তি ও সম্প্রীতি গড়ে তোলা সম্ভব।
তারা আরো বলেন, পরকালের শান্তি নিশ্চিতে ব্যক্তি জীবনের সর্বক্ষেত্রে রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ ও বাস্তবায়ন করাই হচ্ছে প্রকৃত মুমিন-মুসলমানের কাজ। গত রোববার রাতে বাংলাদেশ সমিতি শারজাহ-এর উদ্যোগে সমিতির কার্যালয়ে বঙ্গবন্ধু হলে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা একথা বলেন।
বাংলাদেশ সমিতির সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গণি চৌধুরীর সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদ-এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিত্ব প্রকৌশলী আবু জাফর চৌধুরী,সিআইপি ইব্রাহিম ওসমান আফলাতুন,বাংলাদেশ সমিতির সহ-সভাপতি শাহাদাত হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রকৌশলী করিমুল হক, আয়োজক কমিটির সদস্য সচিব জাহাঙ্গীর আলম সিআইপি, মোহাম্মদ মাহাবুব আলম (মানিক) সিআইপি,আব্দুল আলিম, ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম, প্রকৌশলী জাহাঙ্গীর আলম রুপু, আলম গফুর, আবদুল মান্নান, আবুল কালাম আজাদ, আবুল বাশার, জায়েদ পারভেজ ইমাম, সাইদুর রহমান খোকন,বদিউল আলম, কাজী মোহাম্মদ আলী, জাফর চৌধুরী, হাবিবুর রহমান চুন্নু, কামাল হোসেন সুমন, মোহাম্মদ জসিম মল্লিক, হাসান জাকির ও শাফায়েত উল্লাহসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ