Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৌদিতে ফার্মেসিতে উচ্চ বেতনে চাকরির নামে টাকা আত্মসাৎ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১:২৪ পিএম

রাজধানীর পল্টন এলাকা থেকে প্রতারণামূলকভাবে বিদেশে পাঠিয়ে টাকা আত্মসাৎকারী মানবপাচারকারী চক্রের অন্যতম এক মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারের নাম মো. ইকবাল হোসেনকে।
সোমবার তাকে গ্রেপ্তারের সময় ২ টি মোবাইলফোন, ৪ টি সীমকার্ড, ১ টি ড্রাইভিং লাইসেন্স, ৩ টি এটিএম কার্ড, ১ টি মানিব্যাগ এবং নগদ ৬৪ হাজার ৮৮০ টাকাসহ গ্রেপ্তার করে র‌্যাব-৩।
মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।
র‍্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেপ্তারের জনশক্তি রপ্তানির কোন লাইসেন্স নেই। সে সৌদি আরবে ফার্মেসীতে উচ্চ বেতনে চাকরী, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রীসহ লোভনীয় সব অফারের কথা বলে প্রাতারণামূলকভাবে ভিকটিমের কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়।
র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, আসামীর সহযোগীরা সৌদি আরবে ভিকটিমদের পাসপোর্ট ও ভিসা নিয়ে একটি রুমে আটক করে রাখে। পরবর্তীতে ভিকটিমদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে এবং সৌদি আরবে চাকরীর জন্য আরো টাকা দাবী করে।
গ্রেপ্তারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলেও জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ