Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচ, এশিয়া কাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১১:৩৫ এএম | আপডেট : ১১:৪৮ এএম, ১১ অক্টোবর, ২০২২

ঘরের মাঠে এশিয়া কাপে ব্যর্থ বাংলাদেশ নারী ক্রিকেট দল। এশিয়া কাপে বাংলাদেশের শিরোপা ধরে রাখার অভিযান থমকে গেল প্রথম পর্বেই। শেষ চারে উঠতে হলে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে জয়ের বিকল্প ছিল না। কিন্তু টানা বৃষ্টিতে ম্যাচ গেল ভেস্তে। কপাল পুড়ল নিগার সুলতানার দলের।

সিলেটে মঙ্গলবার সকালে টানা বৃষ্টিতে টসই হতে পারেনি বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের এই ম্যাচে। ৬ ম্যাচে স্রেফ দুটি জয় আর তিন পরাজয়ের সঙ্গে পরিত্যক্ত এই ম্যাচ মিলিয়ে মাত্র ৫ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শেষ করল বাংলাদেশ।

বাংলাদেশের বিষাদের দিনেই নিজেদের ক্রিকেট ইতিহাসের সেরা দিনটি উপহার পেল থাইল্যান্ড। মেয়েদের ক্রিকেটে ক্রমশ উন্নতি করতে থাকা দলটি প্রথমবারের মতো পা রাখল এত বড় আসরের সেমি-ফাইনালে।


২০১৮ সালের এশিয়া কাপে মালেয়েশিয়ায় পরাক্রমশালী ভারতকে দুই দফায় হারিয়ে চমকপ্রদ পারফরম্যান্সে শিরোপা জিতেছিল বাংলাদেশ। কিন্তু এবার ঘরের মাঠে সেই পারফরম্যান্সের ছিটেফোটা দেখা যায়নি।


থাইল্যান্ডকে হারিয়ে আসর শুরু করলেও পাকিস্তান ও ভারতের কাছে বাজেভাবে হেরে যায় নিগারের দল। পরে শ্রীলঙ্কার সঙ্গে দারুণ বোলিং আর বৃষ্টি মিলিয়ে সমীকরণ দাঁড়ায় ৭ ওভারে স্রেফ ৪১ রানের। কিন্তু সহজ সেই রান তাড়ায় মুখ থুবড়ে পড়ে ব্যাটিং। ৩ রানের অভাবনীয় হারে ঝুলতে থাকে ভাগ্য। এবার বৃষ্টিতে ভেসে গেল শেষ সম্ভাবনাটুকুও।

আগেই শেষ চার নিশ্চিত করে ফেলা ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গী হলো থাইল্যান্ড। বাংলাদেশের কাছে হেরে গেলেও থাই মেয়েরা পরে চমক দেখায় পাকিস্তানকে হারিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ