Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের সুপ্রিম কোর্টে গরুকে জাতীয় পশু করার আবেদন খারিজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ১১:৩৪ পিএম

ভারতে বাঘের বদলে গরুকে জাতীয় পশু করার দাবিতে দেশটির সুপ্রিম কোর্টে এ সংক্রান্ত একটি আবেদন করা হয়। গোবংশ সেবা সদন নামের একটি এনজিও’র পক্ষ থেকে গরুকে জাতীয় পশু ঘোষণার দাবি জানানো হয়। সোমবার আলোচিত সেই আবেদনের ভিত্তিতে শুনানি খারিজ করে দিল ভারতের শীর্ষ আদালত। -হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি।

বিচারপতি এস কে কউল ও বিচারপতি অভয় এস ওকার ডিভিশন বেঞ্চে মামলাটি খারিজ করে দেন। মামলা সম্পর্কে জানার পরই দুই বিচারপতি মামলার আবেদনকারীকে প্রশ্ন করেন, এটি কি আদালতের কাজ? আপনি এমন আবেদন কেন করেছেন, যেখানে আমরা আপনার ওপর জরিমানা করতে বাধ্য হব? এখানে কোন মৌলিক অধিকার লঙ্ঘিত হয়েছে?

আদালত সূত্রে জানা গেছে, ওই মামলাকারী তার আইনজীবীর মাধ্যমে একটি আবেদনপত্র জমা করেছিলেন। আদালতে জমা দেওয়া সেই আবেদনপত্রে বলা হয়, দেশে গরুর নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত জরুরি। একথা শোনার পর পাল্টা আদালতের পক্ষ থেকে আইনজীবীকেও সতর্ক করা হয় ৷



 

Show all comments
  • md imam uddin ১১ অক্টোবর, ২০২২, ৭:৪৮ এএম says : 0
    Gorur pesab jatio drink
    Total Reply(0) Reply
  • ahsan habib ১১ অক্টোবর, ২০২২, ২:০২ এএম says : 0
    GOBOR HOLO JATIO KHABAR
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ