Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজের ভুবন দেখে হতবাক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে। শিশুদের বেলায় কথাটি প্রযোজ্য হলেও সব সময় বনের ক্ষেত্রে হয় না। কারণ বন্যেরা নিজেরাই তা মনে করে না। এর প্রমাণ সাম্প্রতিক সময়ের একটি ছবি।
একটি বাঘকে খাঁচায় করে তার নিজের জগতে ফেরত পাঠাতে জঙ্গলের কাছে নিয়ে আসা হয়। খাঁচার দরজা খুলতেই জঙ্গল দেখে বাঘ যেভাবে তাকিয়েছিল, তা দেখে হতভম্ব নেটাগরিকরা। অনেকে আবার বাঘের অমন চাহনি দেখে হেসে ফেলেছেন।
একটি ভিডিও থেকে ছবিটি নিয়ে টুইটারে পোস্ট করা হয়েছিল। ক্যাপশনে লেখা ছিল, ‘বনে ছাড়ার সময় বন্য প্রাণীরা যা করে, সেই ছবি জুড়ে ভিডিওটি তৈরি হয়েছে। এখানে বাঘটি জঙ্গল দেখে এ রকমই মুখভঙ্গি করেছে।’
ছবিতে স্পষ্ট, বাঘটি জঙ্গল দেখে বেশ হতবাক। একটু যেন আশাহতও। দেখে হাসাহাসি শুরু করেছেন নেটাগরিকরা। এক নেটাগরিক বাঘটির সঙ্গে আবার ধনী পরিবারের বাচ্চাদের তুলনা করেছেন। লিখেছেন, ‘বড় লোকের সন্তানরা যখন তার গরিব চাচা কিংবা খালাতো ভাইবোনদের বাড়িতে ঢুকে বলে, তোমরা এখানে থাকো?’
অপর একজনের মন্তব্য, ‘বাঘটি এবার বুঝতে পারছে, এই রে, এখন থেকে আমায় শিকার ধরে খেতে হবে। সুখের দিন শেষ।’ সবাই একমত যে, বাঘটি আসলে অলস হয়ে পড়েছিল। এবার জঙ্গলে ফিরতে হবে বুঝে বেশ বিপাকে। পোস্টটিতে ৪৩ লাখ ১০ হাজার লাইক পড়েছে। সূত্র : টাইমস নাউ, এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ