Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কর্তৃত্ববাদী শাসনের পরিবর্তে ওলামাদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৮:৪২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেছেন, সরকার ভারতের অনুকরণে সিলেবাসে হিন্দুত্ববাদের আধিক্য প্রতিষ্ঠা করেছে। ডারউইনের নাস্তিক্যবাদী মতবাদ সিলেবাসের অন্তর্ভূক্ত করে ভবিষ্যত প্রজন্মকে নাস্তিক বানানোর পাঁয়তারা করছে। তিনি প্রাথমিক স্তর থেকে মাস্টার্স পর্যন্ত শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবি জানান। ৯২ শতাংশ মুসলমানের দেশে কোন ভাবেই নাস্তিক্যবাদী সিলেবাস বাস্তবায়ন করতে দেয়া হবে না। প্রয়োজনে কঠোর কর্মসূচির মাধ্যমে দাবি আদায়ে বাধ্য করা হবে।

আজ সোমবার বিকেলে ফেনীর ইউনিক কমিউনিটি সেন্টারে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলার উদ্যোগে আয়োজিত ওলামা মাশায়েখ সম্মলেনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় উপদেষ্টা ও দেশ বরেণ্য আলেম মুফতি মিজানুর রহমান সাঈদ, কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য আল্লামা ফরিদ উদ্দীন আল মোবারক, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নজির আহমদ।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলা সভাপতি মুফতি ইউসুফ কাসেমীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা আবদুর রাজ্জাকের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন, উলামা বাজার মাদরাসার নায়েবে মুহতামিম হাফেজ মাওলানা আবু সাঈদ, জামেয়া রশিদিয়ার মুহতামিম মুফতি শহিদুল্লাহ, জামেয়া মাদানিয়ার নায়েবে মুহতামিম মুফতি আহমদুল্লাহ, ফুলগাজী আশ্রাফিয়ার মুহতামিম মাওলানা ইউসুফ সাদেক, ছাগলনাইয়া আজিজিয়ার মুহতামিম মাওলানা রুহুল আমীন, ফেনী জামেয়া ইসলামিয়ার মুহতামিম মাওলানা মুমিনুল হক জাদীদ, নূরপুর মাদরাসার মুহতামিম মাওলানা নূরুল্লাহ, জামিয়া সোলতানিয়ার মুহতামিম মাওলানা কারী কাসেম, মুন্সিরহাট দারুল উলুম মাদরাসার মুহতামিম মুফতি রেদোয়ান আল হবীব, শর্শদি মাদ্রাসার মুহাদ্দিস মুফতি মিজানুর রহমান কাসেমী, মারকায ওমর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল করীম, বাংলাদেশ মুজাহিদ কমিটি ফেনী জেলা সদর মুফতি আবদুর রহমান গিলমানসহ ফেনী জেলার প্রমুখ শীর্ষ আলেমগণ। এছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলা ও থানা নেতৃবৃন্দ।
মুফতী ফয়জুল করীম আরও বলেন, ইসলাম, দেশ ও মানবতা রক্ষায় ওলামায়ে কেরামদেরকে সর্বদা সজাগ-সচেতন থাকতে হবে। পশ্চিমা আগ্রাসনের ফলে বিশ্বব্যাপী ইসলাম বিরোধী যে ষড়যন্ত্র শুরু হয়েছে ইরানের হিজাববিরোধী আন্দোলন এবং বাংলাদেশে শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষার সঙ্কোচন তারই ধারাবাহিকতার অংশ। এসব ষড়যন্ত্রের মোকাবেলা করে ইসলামকে টিকিয়ে রাখতে আলেম-উলামাদের ঐক্যের বিকল্প নেই।

 



 

Show all comments
  • jack ১০ অক্টোবর, ২০২২, ৯:৩৩ পিএম says : 0
    আলেম-ওলামারা হচ্ছে নবীর উত্তরসূরী তাদের প্রধান দায়িত্ব হচ্ছে দেশ শাসন করা আল্লাহর সংবিধান দিয়ে আমাদের চার খলিফা ছিলেন আলেম এবং যত প্রদেশের গভর্নর ছিল সবাই ছিল আলেম তারপর যখন পঞ্চম খলিফা ওমর বিন আব্দুল আজিজ উনিও ছিলেন আলেম আজকে আমাদের দেশে আমরা মুসলিম বলে পরিচয় দেয় অথচ আমাদের আলেম সমাজের 100 ভাগে বিভক্ত হয়ে গেছে অথচ আমাদের কোরআন আমাদের আল্লাহ আমাদের নবী এক আমাদের হাদিস এক এখনো সময় আছে আলেমরা আপনারা জেগে উঠুন এবং দেশকে বাঁচান দেশের মানুষকে বাঁচান যদি এখনও আপনারা যুদ্ধ না করেন জনগণকে আপনারা না ডাকেন তবে কেয়ামতের দিন আল্লাহ আপনাদেরকে কি করবে জানেন খালি চোখ বুজে দেখেন কি হয় আপনাদের আপনারা ভয় পাচ্ছেন তাগুত সরকারকে সাভারে কি কাউকে ভয় করেছে কিছুসংখ্যক সাহাবা পৃথিবীর দুই বৃহৎ শক্তিকে ধ্বংস করে পৃথিবীর অর্ধেক বহন করে ফেলেছিল আল্লাহকে ভয় করুন কাফের সরকারকে ভয় করেন না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ