Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে সিরাজাম মুনিরা জামে মসজিদের ব্যতিক্রমি আয়োজন “চিলড্রেন মাওলিদ” অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৪:২৬ এএম

পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে ব্রিটেনের অন্যতম সর্ববৃহৎ ইসলামী মারকায বার্মিংহামস্থ সিরাজাম মুনিরা জামে মসজিদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে এক ব্যতিক্রমী আয়োজন "চিলড্রেন মাওলিদ-২০২২"
আজ ৯ অক্টোবর রবিবার বিকেলে ব্রিটেনের প্রায় দেড় শতাধিক শিশুদের নিয়ে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরিয়ার প্রখ্যাত ইসলামিক স্কলার সায়্যিদ শাইখ ফাদি যুবা ইবনে আলী। অনুষ্ঠানে শিশুদের মাঝে প্রিয়নবী হযরত মুহাম্মদ মুস্তফা (সা.) এর জন্মবৃত্তান্ত ও জীবনের বিভিন্ন দিক উপস্থাপন করা হয়। পরে তাদের মাঝে মীলাদুন্নবী গিফট বিতরণ করেন আয়োজকরা। মনোমুগ্ধকর এ আয়োজনে ইসলামী নাশীদ পরিবেশন করেন বর্তমান বিশ্বের অন্যতম নাশীদ শিল্পি মিকাঈল মালা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত সিলেট নগরীর আলহাজ্জ অছিয়ত আলী করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা আখতার হোসাইন জাহেদ।
সিরাজাম মুনিরা জামে মসজিদের পরিচালক আলহাজ্ব মাহবুবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও খাদেম শায়িখ আবুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিরাজাম মনিরা জামে মসজিদের পরিচালক আলহাজ্জ কাজী নানু মিয়া, আলহাজ্ব জসিম উদ্দিন, হাফিজ সাব্বির আহমদ, মিডল্যান্ড ডিভিশন আল ইসলাহর সহ সভাপতি মাওলানা হুছাম উদ্দিন আল হুমায়দি, ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির ইমাম মাওলানা মাসুম আহমদ, সিরাজাম মুনিরা জামে মসজিদের ইমাম কারি আহমদ আলী, হাফিজ মাওলানা শামসুল ইসলাম ও সমাজ সেবক মো. ইউসুফ মিয়া প্রমূখ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ