Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নবীজীর (সা.)আদর্শ অনুধাবন করলে সাচ্চা মুসলমান হিসেবে জীবনযাপন করা যাবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ৭:২৩ পিএম

নবীজীর (সা.) জীবনী-আদর্শ অনুধাবন করতে পারলেই আমরা কেবল সাচ্চা মুসলমান হিসেবে জীবনযাপন করতে পারব বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। রবিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, এ ধরনের আয়োজনের মাধ্যমে আমরা নবীজীর জীবনী, নবীজীর আদর্শ আরও অনুধাবন করতে পারব। আমরা চেতনায় জাগ্রত করতে পারব। সেটা করতে পারলেই আমরা সাচ্চা মুসলমান হিসেবে জীবনযাপন করতে পারব। এ আয়োজনের ধারাবাহিকতা রক্ষার প্রত্যয় জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, গত বছর থেকে আমরা শুরু করেছি। ইনশাআল্লাহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন প্রত্যেক বছরই এই আয়োজন করবে। পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে জাতীয়ভাবে ছুটি ঘোষণা করায় মেয়র ব্যারিস্টার শেখ তাপস প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

দোয়া মাহফিল ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. মোকাদ্দেস হোসেন জাহিদ, ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শহিদ উল্লাহ মিনু, ৪৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শামসুজ্জোহা, করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বাবুল ও ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আসাদুজ্জামান আসাদের, জাতীয় ইমাম ওলামা ঐক্য পরিষদ বাংলাদেশের চেয়ারম্যান হাফেজ মাওলানা মুফতি মোতাহার উদ্দিন, ইমাম সমাজ বাংলাদেশের সেক্রেটারি হাফেজ মাওলানা মুফতি মিনহাজুদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা নাজীর মাহমুদ, ওলামা পরিষদ বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা জালালউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ