Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

আরো ৭০ হাজার যোদ্ধা সামরিক অভিযানে যোগ দিতে প্রস্তুত

দশ সহস্রাধিক চেচেন লড়ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

চেচনিয়ার প্রধান রমজান কাদিরভ বলেছেন, ৭০ হাজার চেচেন যোদ্ধা ১০ হাজারের সাথে যোগ দিতে প্রস্তুত যারা বর্তমানে বিশেষ সামরিক অভিযান এলাকায় লড়াই করছে। কাদিরভ তার টেলিগ্রাম চ্যানেলে বলেছেন, ‘আমাদের পারফরম্যান্সের সময় [গ্রোজনিতে চেচেন বাহিনীর আনুষ্ঠানিক লাইন-আপের সময়], আমরা চূড়ান্তভাবে ইউরোপীয় ধর্মবিরোধী এবং দুর্বৃত্তীয় মূল্যবোধকে প্রত্যাখ্যান করেছিলাম এবং বিশ্বের যে কোনো প্রান্তে শয়তানবাদী ও তাদের দানবদের পরাজিত করার জন্য আমাদের প্রস্তুতির কথা জানিয়েছিলাম। মোট ১০ হাজার চেচেন যোদ্ধা ইতোমধ্যেই এ মহৎ কাজে নিয়োজিত হয়েছে। প্রয়োজনে আরো ৭০ হাজার তাদের সাথে যোগ দিতে প্রস্তুত’।
তিনি উল্লেখ করেছেন, আনুষ্ঠানিক লাইনিং-আপের সময়, ধর্মগুরু, বিখ্যাত চেচেন প্রবীণ, বিধবা এবং আইন প্রয়োগকারী কর্মকর্তাদের মায়েরা এবং পরিষেবা মহিলারা সবাই রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের প্রতি তাদের সমর্থন প্রকাশ করেন।

কাদিরভ বলেছেন, ‘এটি সেই সমাজের একত্রীকরণ যা আমাদের প্রথম প্রেসিডেন্ট, রাশিয়ার নায়ক আখমত-হাজি কাদিরভ স্বপ্ন দেখেছিলেন এবং যা রাষ্ট্রের প্রয়োজন। একতা, আধ্যাত্মিকতা এবং সর্বশক্তিমান আল্লাহর আনুগত্য - এটি সেই মূল্যবোধ যার জন্য আমাদের পূর্বপুরুষরা মারা গিয়েছিলেন এবং প্রত্যেকেই আমরা তাদের অমর কীর্তি পুনরাবৃত্তি করতে প্রস্তুত’।

পূর্বে কাদিরভ বলেছিলেন যে, প্রায় ১০ হাজার চেচেন সেনা সদস্য বিশেষ সামরিক অভিযান এলাকায় যুদ্ধ করে।
‘পশ্চিমা গোয়েন্দারা একটি ধ্বংসাত্মক তথ্যযুদ্ধ চালাচ্ছে, রাশিয়ানদের বিশ্বাস করানোর চেষ্টা করছে যে, চেচেন প্রজাতন্ত্র রাশিয়ার অংশ নয়’ তিনি বলেন। তবে, কাদিরভ জোর দিয়ে বলেন, আমরা প্রমাণ করেছি যে, আমরা, চেচেনরা, রাশিয়ার বড় পরিবারের একটি অবিচ্ছেদ্য অংশ’।

বিশেষ অভিযানের ফলাফল নির্বিশেষে, ‘রাশিয়া শয়তানবাদী এবং চেচেন-ভাষী চেচেনদের বিশ্বের যে কোনো জায়গায় শেষ পর্যন্ত বহিষ্কার করবে’ তিনি জোর দিয়ে বলেন।
চেচেন নেতা অঙ্গীকার করে বলেন, ‘আল্লাহর সাহায্যে আমরা এই জঘন্যতা থেকে পৃথিবীকে পরিষ্কার করব।গ্ধ
রাশিয়ান প্রেসিডেন্টের সম্মানে টিম লাইনআপ : ঘটনাস্থল থেকে তাস সংবাদদাতা জানিয়েছেন যে, গত শুক্রবার রাজধানী গ্রোজনিতে চেচেন প্রজাতন্ত্রের প্রতিরক্ষা, নিরাপত্তা এবং আইন প্রয়োগকারী সংস্থার ২০ হাজারেরও বেশি কর্মীর একটি উৎসব সমাবেশ অনুষ্ঠিত হয়।

কাদিরভ বলেছেন, ‘আজ, আমাদের প্রিয় এবং প্রিয় প্রেসিডেন্ট, সশস্ত্র বাহিনীর সুপ্রিম কমান্ডার-ইন-চীফ তার ৭০তম জন্মদিন উদযাপন করছেন। আমাদের সকলের নামে এবং সমগ্র চেচেন জনগণের পক্ষ থেকে, আমি তাকে অভিনন্দন জানাতে চাই এবং তার সুস্থতা কামনা করতে চাই, তার পরিবারের নিরাপত্তা, ভালবাসা কামনা করি। রাশিয়ান ফেডারেশনের জনগণ আমাদের প্রিয় প্রেসিডেন্টের চারপাশে একত্রিত হয়েছে, তাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করছে’।

দোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর)-এর ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট গ্রোজনির উৎসব লাইনআপে উপস্থিত ছিলেন।
‘এটি মহান রাশিয়ার সত্যিকারের নেতা, সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ কমান্ডার, রাশিয়ান ফেডারেশনের প্রেসিডেন্ট, ভøাদিমির ভøাদিমিরোভিচ পুতিনের আসল জয়ন্তী দিবস। আমি নিশ্চিত যে, এ শক্তিশালী রাশিয়া তার স্বাস্থ্য, সুখ এবং শুভেচ্ছা জানায়। অবশ্যই, আমাদের সাধারণ মাতৃভূমির জন্য নতুন বিজয়, যেখানে তিনি অবশ্যই আমাদের নেতৃত্ব দেবেন’। সূত্র : তাস।



 

Show all comments
  • zakiul Islam ৯ অক্টোবর, ২০২২, ৬:৩৭ পিএম says : 0
    রমজান কাদিরভ চেচেন জাতীয় বেইমান । চেচেন রা তোমাকে ঘৃনা করে ।
    Total Reply(0) Reply
  • Rabbul Islam Khan ৯ অক্টোবর, ২০২২, ৬:৩৪ এএম says : 0
    খুবই ভালো খবর।
    Total Reply(0) Reply
  • Ismail Sagar ৯ অক্টোবর, ২০২২, ৬:৩৫ এএম says : 0
    যুদ্ধ বন্ধ করা হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ