Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রোববার শিপার্স কাউন্সিল চেয়ারম্যানের ব্যাংকক যাত্রা

যোগ দেবেন এএসএ ও জিএসএ’র বার্ষিক সাধারণ সভায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ৭:৪৫ পিএম

থাই ন্যাশনাল শিপার্স কাউন্সিলের উদ্যোগে চলতি ১০-১২ অক্টোবর থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিতব্য এশিয়ান শিপার্স এ্যালায়েন্স (এএসএ) এবং গ্লোবাল শিপার্স এ্যালায়েন্স (জিএসএ) বার্ষিক সাধারণ সভায় যোগদানের উদ্দেশ্যে শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশের চেয়ারম্যান ও এশিয়ান শিপার্স এ্যালায়েন্স এর ভাইস-চেয়ারম্যান মোঃ রেজাউল করিম আগামীকাল রোববার ঢাকা ত্যাগ করবেন।

উক্ত সভায় এএসএ ও জিএসএ এর ২০২২-২০২৩ এর কার্যক্রম; থাইল্যান্ড এর অর্থনৈতিক উন্নয়ন কৌশল, লজিস্টিক্স ও ট্রান্সপোর্ট ডেভেলপমেন্ট প্ল্যান ও গভর্নমেন্ট সাপোর্ট ইন থাইল্যান্ড; গ্লোবাল মেরিটাইম ক্রাইসিস: লেসন লার্ন্ড এন্ড ফিউচার প্ল্যান; ইস্টার্ন ইকোনমিক করিডোর ডেভেলপমেন্ট প্ল্যান, সিঙ্গেল রেল ট্রান্সপোর্ট অপারেটর এন্ড ড্রাইপোর্ট ডেভেলপমেন্ট প্রজেক্ট; পোর্ট কমিউনিটি সিস্টেম প্রজেক্ট এবং ২০২২ কার্গো বিল অব রাইট ইত্যাদি বিষয়ের উপর আলোচনা করা হবে। এছাড়াও সদস্য দেশগুলোর কান্ট্রি রিপোর্ট উপস্থাপন করা হবে এবং এএসএ এর নতুন চেয়ারম্যান নির্বাচন করা হবে।

বাংলাদেশ ছাড়াও ইউরোপিয়ান, হংকং, ইন্দেনেশিয়া, থাইল্যান্ড, কোরিয়া, মালয়েশিয়ান শিপার্স কাউন্সিল ও ম্যাকাও শিপার্স এসোসিয়েশন এবং আমেরিকান এসোসিয়েশন অফ এক্সর্পোটারস এন্ড ইমর্পোটারস এর প্রতিনিধিবৃন্দও উক্ত সভায় যোগদান করবেন বলে আশা করা যাচ্ছে। শিপার্স কাউন্সিলের সিনিয়র ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুল আহ্সান ও পরিচালক আরজু রহমান ভূঁইয়া চেয়ারম্যান মহোদয়ের সফরসঙ্গী হবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ