Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী মদিনার সনদেই দেশ চালাতে হবে

প্রতিনিধি সম্মেলনে আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ৭:৩০ পিএম

দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। বিএনপি জামাত জোট দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে আন্দোলনের নামে হিংসাত্মক কার্যক্রম চালাচ্ছে। তারা দেশে নৈরাজ্য সৃষ্টি করে ক্ষমতায় যেতে চায়। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে গোটা বিশ্বে অস্থিত পরিস্থিতি বিরাজ করছে। তৃতীয় বিশ্বযুদ্ধ বেধে যাওয়ার আশঙ্কাকে উড়িয়ে দেয়া যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিপূর্বে প্রতিশ্রুতি দিয়েছিলেন, মদিনার সনদেই দেশ চালাবেন। দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা এবং উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী মদিনার সনদেই দেশ চালাতে হবে। মহানবী (সা.) এর আদর্শকে সমাজে প্রতিষ্ঠা করা সম্ভব হলে দুনিয়া আখেরাতে প্রকৃত কল্যাণ নিশ্চিত হবে। তা’হলে কোনো ষড়যন্ত্রই দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার সুযোগ পাবে না।
আজ শনিবার বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের উদ্যোগে জেলা ও মহানগর প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্যে দলের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী এসব কথা বলেন। রাজধানীর মুগদা মদীনাবাগ ওয়াসা রোডস্থ দলের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান আল্লামা রুহুল আমিন খান, ভাইস চেয়ারম্যান জামাল উদ্দিন, মহাসচিব শাইখুল হাদীস মনিরুজ্জামান রব্বানী, যুগ্ম মহাসচিব মাওলানা ইউসুফ সিদ্দিকী, জুলকার নাঈন (ডালিম), মাওলানা আবু হানিফ,আসাদ উল্লাহ, মাওলানা নূরুল আমিন ও ছাত্র বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন।
আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী বলেন, কতিপয় মন্ত্রী এমপির লাগামহীন কথা-বার্তায় সরকারকে বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে। বিভিন্ন খাতে দুর্নীতি অনিয়ম লুটপাট বন্ধ করতে পারলে দেশ আরো এগিয়ে যাবে বলেও দলের চেয়ারম্যান উল্লেখ করেন। দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি আগামীতে যেকোনো দুর্ভিক্ষ পরিস্থিতি মোকাবেলায় আগে থেকেই সতর্কমূলক পদক্ষেপ নেয়ার ওপর গুরুত্বারোপ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ