Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আয়ারল্যান্ডে পেট্রলপাম্পে ভয়াবহ বিস্ফোরণ, নিহত অন্তত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ৭:২২ পিএম | আপডেট : ৭:২৪ পিএম, ৮ অক্টোবর, ২০২২

আয়ারল্যান্ডে একটি পেট্রলপাম্পে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। আয়ারল্যান্ডের ডোনেগাল কাউন্টিতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।
গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় গতকাল শুক্রবার এই বিস্ফোরণের ঘটনা ঘটে। আয়ারল্যান্ডের জরুরি পরিষেবাগুলো ঘটনাস্থলে ধ্বংসস্তূপের মধ্যে অজ্ঞাত ব্যক্তিদের অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। আয়ারল্যান্ডের উত্তর-পশ্চিমাঞ্চলের ক্রিসলো গ্রামের নিকটবর্তী অ্যাপলগ্রিন সার্ভিস স্টেশন নামে একটি পেট্রলপাম্পে বিস্ফোরণে ৯ জন নিহত এবং কমপক্ষে ৮ জন আহত হয়েছেন।
গত শুক্রবার বেলা ৩টা ১৫ মিনিটের দিকে ঘটা ওই বিস্ফোরণে পেট্রল স্টেশনটির আশপাশে বেশ কয়েকটি অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়। কিছু কিছু অ্যাপার্টমেন্ট ধসে পড়েছে। এ সময় স্টেশনের পাশের একটি দোকান, ডেলি কাউন্টার এবং পোস্ট অফিসও ক্ষতিগ্রস্ত হয়।
স্থানীয় পুলিশ গতকাল শুক্রবার বিস্ফোরণের দিন তিনজন এবং আজ শনিবার ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ‘উত্তর আয়ারল্যান্ডের অনুসন্ধানকারী দলসহ বেশ কয়েকটি দল ধ্বংসাবশেষের মধ্যে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। আশঙ্কা করা হচ্ছে, এখনো যারা নিখোঁজ হয়েছেন তাঁদের কাউকেই আর জীবিত অবস্থায় খুঁজে পাওয়া যাবে না।’ সূত্র : দ্য গার্ডিয়ান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ