Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডকে হারাতে পাকিস্তানের লক্ষ্য ১৪৮

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ২:০০ পিএম | আপডেট : ২:৪৬ পিএম, ৮ অক্টোবর, ২০২২

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতে পাকিস্তানের টার্গেট ১৪৮ রান। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক নিউজিল্যান্ড আট উইকেটে ২০ ওভারে ১৪৭ রান সংগ্রহ করে।  

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ব্যাট করতে নামা কিউই টপঅর্ডার ব্যাটারদের কেউই হাত খুলে খেলতে পারেননি। শেষ দিকে মার্ক চ্যাপম্যান ১৬ বলে ৩২ রানের ইনিংস খেলেন। ইনিংসের তৃতীয় ওভারে ৮ বলে ১৩ রান করে বিদায় নেন অভিজ্ঞ ওপেনার মার্টিন গাপটিল। দ্বিতীয় উইকেট জুটিতে রানের গতি বাড়াতে পারেননি কেইন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে।

শেষ পর্যন্ত দুজনের ৮.৪ ওভারের জুটিতে আসে ৬১ রান। সাজঘরে ফেরার আগে কনওয়ে করেন ৩৫ বলে ৩৬ রান, উইলিয়ামসন ৩১ রান করতে খেলেন ৩০ বল। চার নম্বরে নামা গ্লেন ফিলিপসও হাত খুলে খেলতে পারেননি। তিনি ১৭ বলে করেন ১৮ রান।

তবে মার্ক চ্যাপম্যান তিন চার ও দুই ছয়ের মারে ১৬ বলে ৩২ রানের ইনিংস খেললে দেড়শ ছুঁইছুঁই সংগ্রহ দাঁড়ায় কিউইদের। ইনিংসের ১৯তম ওভারে মাত্র ৫ রান দিয়ে ৩ উইকেট নিয়ে স্বাগতিকদের বেশি দূরে যাওয়া থেকে আটকে রাখেন হারিস রউফ।

সবমিলিয়ে ৪ ওভারে ২৮ রান খরচায় হারিসের শিকার ২ উইকেট। আরেক পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ২০ রানে নিয়েছেন দুই উইকেট। বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজ দুই উইকেট নিলেও চার ওভারে খরচ করেছেন ৪৪ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ