Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিসিবির প্রস্তাব ফিরিয়ে দিলেন মুশফিক- তামিম- রিয়াদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১০:০৩ পিএম

বাংলাদেশ ‘এ’ দলের সাথে ভারতে খেলতে মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদকে প্রস্তাব দিয়েছিলেন বিসিবির নির্বাচক প্যানেলের সদস্যরা। কিন্তু বিসিবির প্রস্তাবকে নাকচ করে দিয়েছেন তামিম-রিয়াদ-মুশফিক।

ভারতের তামিলনাড়ু একাদশের বিপক্ষে চেন্নাইয়ে দুটি চার দিনের ও তিনটি একদিনের ম্যাচ খেলতে উড়াল দিচ্ছে বাংলাদেশ ‘এ’ দল।

শুক্রবার (৭ অক্টোবর) সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচক প্যানেলের অন্যতম সদস্য হাবিবুল বাশার সুমন। ওই সময়টা হাবিবুল বাশার সমুন বলেন, ‘তাদের বলা হয়েছিল ‘এ’ দলের হয়ে খেলার কথা, কিন্তু মুশফিক এবং তামিম বলেছে এ সময়ে তারা এনসিএলে খেলবে, সেখানে খেলেই নিজেদের প্রস্তুত রাখতে চায় তারা। আর রিয়াদও না করে দিয়েছে, সম্ভবত সে এনসিএলেও খেলবে না।’

 

তথ্য দিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেছেন, ‘আমরা অন্য জাতীয় ক্রিকেটারদের সঙ্গে তাদেরও (তামিম-মুশফিক-রিয়াদ) প্রস্তাব দিয়েছিলাম। তামিম ও মুশফিক জাতীয় লিগে খেলবে, মাহমুদউল্লাহ কোথাও খেলতে আগ্রহী নন।’

এ তিন তারকা না বলার পর গেল বুধবার এ সিরিজের জন্য পূর্ণাঙ্গ দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে জাতীয় দলের বাইরে থাকা তারকা ব্যাটার মোহাম্মদ মিঠুনকে অধিনায়ক করা হয়েছে। চার দিনের ম্যাচের জন্য ১৪ জনের দলে রয়েছেন নেতৃত্ব হারানো ও টেস্ট দল থেকে বাদ পড়া মুমিনুল হক ও স্পিনার তাইজুল ইসলাম। একদিনের ম্যাচের জন্য দুদলেই আছেন বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ না পাওয়া ব্যাটার এনামুল হক বিজয়। 

সফর উপলক্ষ্যে চেন্নাইয়ের উদ্দেশে ‘এ’ দল ঢাকা ছাড়বে ৯ অক্টোবর। ১২-১৫ অক্টোবর ও ১৯-২২ অক্টোবর যথাক্রমে প্রথম ও দ্বিতীয় চার দিনের ম্যাচ অনুষ্ঠিত হবে। তিনটি একদিনের ম্যাচ ২৭, ২৯ ও ৩১ অক্টোবর।



 

Show all comments
  • Md. Saiful Islam ১০ অক্টোবর, ২০২২, ১:২৫ পিএম says : 0
    Good.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ