Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ব্ল্যাক ম্যান’ রাতারাতি ভাইরাল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কালোদের প্রতি কটাক্ষ ও বর্ণবৈষম্য সমাজের বুকে এক নির্মম সত্য। এমন পরিস্থিতিতে জাপানের এক ব্যক্তি নিজেকে বিশ্বের সবচেয়ে ‘কালো’ মানুষ হিসেবে গড়ে তুলতে সৃষ্টি করলেন নজির। জাপানের ওই ইউটিউবার নিজেকে ঢেকে ফেললেন কুচকুচে কালো রঙে! সেই ছবি ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে।
হাজিমে নামের ওই জাপানি তরুণ প্রথমে নির্বাচন করেছিলেন বিশ্বের সবচেয়ে কালো বাণিজ্যিক পেন্টকে। সেই পেন্টের নাম ভ্যান্টা ব্ল্যাক। সেই রঙ নাকি ৯৯.৯৬৫ দৃশ্যমান আলো শুষে নেওয়ার ক্ষমতা রাখে। কিন্তু এই রঙের দাম বিপুল। আর খোলা বাজারেও মেলে না। তাই হাজিমের শেষ ভরসা মুসোউ ব্ল্যাক রঙটির উপর। এই রং ৯৯.৪ দৃশ্যমান আলো শুষে নিতে পারে।
শেষ পর্যন্ত ওই রঙেই তিনি নিজের ঘরের সব কিছুকে ঢেকে ফেলেন। ঘরটি হয়ে ওঠে আস্ত ‘ব্ল্যাক হোল’। আলোর সেখান দিয়ে গলার উপায় নেই। আলোবন্দির এহেন কীর্তি গড়েও অবশ্য হাজিমের খেয়ালখুশির খেলা শেষ হয়নি। এরপর তিনি ওই রঙ দিয়ে ঢেকে ফেলেন নিজেকেও। মুসোউ ব্ল্যাকে রঞ্জিত করেন গোটা শরীর। সেই ছবি দেখে তাক লেগে যেতে বাধ্য!
যদিও ওই রঙ ব্যবহার করতে নিষেধ করেছে রঙটির নির্মাতা সংস্থা কোয়ো ওরিয়েন্ট। তাদের ওয়েবসাইটেই বলা আছে, কোনওভাবেই যেন ত্বকের সংস্পর্শে না আসে মুসোউ ব্ল্যাক। কিন্তু রেকর্ড গড়ার নেশায় সেসবে মোটেই তোয়াক্কা করেননি হাজিমে।
রাতারাতি ভাইরাল হয়ে গেছে তার পোস্ট করা ছবিগুলো। যেখানে দেখা গেছে ঝলমলে রোদের মধ্যেও হাজিমে কেমন ছায়ামানুষ হয়ে দাঁড়িয়ে রয়েছেন! সূত্র : টাইমস নাউ, ডেইলি হান্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ