Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদরাসাছাত্রসহ পানিতে ডুবে ৪ শিশুর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পাবনার ঈশ্বরদীতে পুকুরে ডুবে মাদরাসা ছাত্রের মৃত্যুর খবর পাওয়া যায়। এ ছাড়া চট্টগ্রামের রাউজানে পুকুরে ডুবে এক শিশু, কুষ্টিয়ার দৌলতপুরে পানিতে ডুবে এক শিশু ও বরগুনার আমতলীতে অন্য এক শিশুর মৃত্যু হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠনো প্রতিবেদনÑ

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা জানান, ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের সুলতানপুর গ্রামে পুকুরে ডুবে জিসান (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে ঐ গ্রামের হাসান আলীর ছেলে ও সুলতানপুর হাফেজিয়া মাদরাসার ছাত্র। জানা যায়, বাড়ির পাশের একটি পুকুরে মাছ ধরার সময় অসাবধানতাবশত জিসান পানিতে পড়ে ডুবে যায়। এদৃশ্য প্রত্যক্ষ করে জিসানের সঙ্গী পরিবারকে খবর দিলে লোকজন এসে তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথে তার মৃত্যু ঘটে।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ওসি অরবিন্দ সরকার বলেন, এ ব্যাপারে থানায় ইউডি মামলা করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের রাউজানে পুকুরে ডুবে তাহমিদ হোসেন তাজিম (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার কাগতিয়া মাইজপাড়া সৈয়দ বাড়ির বাসিন্দা ব্যবসায়ী মো. মারুফের ছেলে। গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের কাগতিয়া মাইজপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ইউপি সদস্য ও প্রতিবেশী আবদুল্লাহ আল মাসুদ বলেন, বেলা ১১টার দিকে খেলতে খেলতে পরিবারের সদস্যদের অজান্তে বাড়ির পেছনে লাগায়ো পুকুরে পড়ে যায় শিশু তাজিম। কিছুক্ষণ পর তাকে খোঁজাখুঁজির এক পর্যায়ে পুকুর ভাসমান অবস্থা থেকে পরিবারের লোকজন উদ্ধার করে নোয়াপাড়া পথের হাটের পাইওনিয়র হাসপাতালে নেয়া যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরিবার-প্রতিবেশীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা জানান, কুষ্টিয়ার দৌলতপুরে পানিতে ডুবে মরিয়ম নেছা মিম (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার পিয়ারপুর ইউনিয়নের কামালপুর গ্রামে পানিতে ডুবে শিশু মৃত্যুর এ ঘটনা ঘটেছে। নিহত শিশু একই গ্রামের মামুন আলীর মেয়ে।

স্থানীয়রা জানায়, মিম নিজ বাড়ির পাশের জলাশয়ে মাছ দেখতে গিয়ে অসাবধানবসত পানিতে ডুবে যায়। পরে স্থানীয়রা ভাসমান অবস্থায় শিশুকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিলে ডাক্তার মিমকে মৃত ঘোষণা করে।

বরগুনা জেলা সংবাদদাতা জানান, বরগুনার আমতলী উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নের সোনাখালী গ্রামে জিয়াউল করিম (৪) নামে একটি শিশু পানিতে ডুবে মারা গেছে। শিশুটি ওই গ্রামের হালিম আকন এবং বিউটি দম্পতির সন্তান। বাবা ঢাকায় সিএনজি চালক এবং মা গার্মেন্টকর্মী। ছেলেটিকে তারা বাড়িতে দাদি হাসিনা বেগমের কাছে রেখেছিলেন। গত বৃহস্পতিবার সকাল ৯ টার সময় দাদির অজান্তে পুকুর পারে খেলতে গিয়ে পানিতে পরে তার মর্মান্তিক মৃত্যু হয়। অনেক খোঁজাখুঁজির পর পুকুর থেকে মৃত্যু অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। এঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ