Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী জাগরণে অবিস্মরণীয় অবদান রেখেছেন আল্লামা আহমদ শফী (রহ.)

স্মরণসভায় শীর্ষ নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ৭:১৭ পিএম

ইসলামী জাগরণে অবিস্মরণীয় অবদান রেখে গেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমীর আল্লামা শাহ আহমদ শফী (রহ.)। ইসলাম এবং মুসলমানদের বিরুদ্ধে যখনই কোন ষড়যন্ত্র হয়েছে তা’রুখে দিতে তিনি ময়দানে নেমেছেন। ইসলাম এবং দ্বীন সম্প্রসারণে তিনি সর্বাত্মক ত্যাগ স্বীকার করে গেছেন। দ্বীনি শিক্ষা প্রচার-প্রসারে তার অবদান জাতি যুগ যুগ ধরে স্মরণ করবে। আজ শুক্রবার বাদ জুমা উম্মাহ কল্যাণ সংস্থার উদ্যোগে পুরানা পল্টনস্থ আল্লাহ তাহের মিলনায়তনে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.) এর জীবন কর্ম ও অবদান শীর্ষক আলোচনা সভায় শীর্ষ নেতৃবৃন্দ এসব কথা বলেন।

উম্মাহ কল্যাণ সংস্থার সভাপতি মাওলানা মুহাম্মদ ইসমাইল বুখারীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আল্লামা শাহ আহমদ শফী (রহ.) সাহেবজাদা মাওলানা আনাস মাদানী, বিশিষ্ট লেখক গবেষক মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মুহিবুল্লাহিল বাকী আন নদভী, জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের চেয়ারম্যান ও আল্লামা শফী (রহ.) এর খলিফা মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মুফতি আব্দুল কাইয়ুম, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষক সমিতির মহাসচিব মাওলানা আতাউর রহমান আতিকী, অধ্যাপক মাওলানা শেখ লোকমান হোসেন, গুলিস্তান পীর ইয়ামেনী জামে মসজিদের খতিব মুফতি ইমরানুল বারী সিরাজী, জামিয়া মাদানিয়া বারিধারার মুহাদ্দিস মাওলানা জাবের কাসেমী,জাতীয় লেখক পরিষদের সেক্রেটারি মুফতি আবদুল গাফফার, আরজাবাদের মুহাদ্দিস মুফতি শফী কাসেমী, নতুনবাগ মাদরাসার নায়েবে মুহতামিম মুফতি নাসির উদ্দিন, মুহাদ্দিস মাওলানা আতাউর রহমান খান, মাওলানা নুরুজ্জামান, মাওলানা আহমদ ইসলামাবাদী ও মাওলানা নজরুল ইসলাম তাহের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ