Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

অসংখ্য পোলিশ ও ব্রিটিশ ভাড়াটে সেনা ডনবাসে জড়ো হচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ৬:৫৩ পিএম

ডোনেৎস্ক পিপলস রিপাবলিক (ডিপিআর) এর নিয়ন্ত্রণ রেখার বিভিন্ন অংশে অসংখ্য পোলিশ এবং ব্রিটিশ ভাড়াটেদের দেখা গেছে, শুক্রবার ভারপ্রাপ্ত ডিপিআর প্রধান ডেনিস পুশিলিন বলেছেন।

‘আমরা (ডিপিআর মুক্ত করার) দিকে তাড়াহুড়ো করছি। চেচেন ব্যাটলগ্রুপ সহ সকল ইউনিটের যৌথ প্রচেষ্টার জন্য ধন্যবাদ তারা ইউক্রেনীয় সশস্ত্র গঠনের বিরুদ্ধে যত তাড়াতাড়ি সম্ভব এগিয়ে যাচ্ছে,’ ভারপ্রাপ্ত ডিপিআর প্রধান চেচনিয়া সফরের সময় বলেছিলেন।

তিনি বলেন, ‘এখন, ন্যাটোর উপস্থিতি ক্রমবর্ধমানভাবে স্পষ্ট হয়ে উঠছে এবং কেবল অস্ত্র ও গোলাবারুদের ক্ষেত্রে নয়। প্রথম দিকে তারা প্রশিক্ষক ছিল এবং এখন তারা মিশ্র গঠনের কমান্ডার হয়ে উঠছে। আমরা প্রচুর ভাড়াটে, পোলিশ এবং ব্রিটিশ ভাড়াটে সেনা দেখতে পাচ্ছি।’ ‘সবচেয়ে বেশি সাম্প্রতিক প্রশিক্ষণ ব্রিটেনের ভূখণ্ডে অনুষ্ঠিত হয়েছিল। তারা ইতিমধ্যেই বিব্রত হওয়া বন্ধ করে দিয়েছে এবং আরও খোলাখুলিভাবে তাদের উপস্থিতি প্রদর্শন করেছে। এবং আমাদের জন্য একমাত্র বিষয় হচ্ছে এখন জয়ী হওয়া,’ পুশিলিন জোর দিয়ে বলেছিলেন। সূত্র: তাস।



 

Show all comments
  • Delwar ৯ অক্টোবর, ২০২২, ৬:৪৪ এএম says : 0
    পুলিশ বানান কি এখন থেকে (পোলিশ) লিখতে হবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ