Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোভিড-১৯ ও ফ্লু’র কারণে শীতকালে মানুষকে সতর্ক থাকতে হবে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ৯:৩৭ পিএম

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও বুধবার জানায়, সম্প্রতি একাধিক দেশে করোনাভাইরাসে আক্রান্ত, হাসপাতালে ভর্তি ও মৃত মানুষের সংখ্যা বাড়ছে। ভবিষ্যতে কোভিড-১৯, ফ্লু ও অন্য ভাইরাস একযোগে ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এজন্য বিভিন্ন দেশকে সতর্ক থাকার তাগিদ দিয়েছে ডব্লিউএইচও।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. তেদ্রোস আধানম এদিন আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বলেন, সম্প্রতি আবহাওয়া ঠান্ডা হওয়ার কারণে মানুষ বেশি সময় ঘরে অবস্থান করছে।

এ ছাড়া বেশিরভাগ দেশ কোভিড-১৯ প্রতিরোধের নীতিমালা আর পালন করছে না। এ কারণে সম্প্রতি ইউরোপের কিছু দেশে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে।

তিনি বলেন, কোভিড-১৯ মহামারীর সময়ে বিভিন্ন দেশ এটি প্রতিরোধ করার জন্য নানা ব্যবস্থা নিয়েছে, যা ফ্লু প্রতিরোধেও জন্যও কাজ করে। তিনি বলেন, ‘তবে সেসব পদক্ষেপ তুলে নেওয়ার কারণে আবারও ভাইরাসের সংক্রমণ বাড়ছে। তাই বিভিন্ন দেশকে সতর্ক থাকতে হবে।’ সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ