Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাসিক নির্বাচন সেনা মোতায়েনের বিকল্প নেই -বিএনপি

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে সরকারদলীয় লোকেরা ভয়ভীতি প্রদর্শন করছে এমন অভিযোগ করে বিএনপি বলেছে, নির্বাচনকে ভয়ভীতিমুক্ত রাখতে এবং সুষ্ঠু করতে সেনাবাহিনী মোতায়েনের কোনো বিকল্প নেই।
গতকাল শুক্রবার সকালে বিএনপির মুখপাত্র রিজভী আহম্মেদ এক সংবাদ সম্মেলনে বলেন, নাসিক নির্বাচনে আওয়ামী লীগের সন্ত্রাসী এবং ক্যাডারেরা  বিরোধী প্রার্থীর লোকজন এবং ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করছে। কিন্তু স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়নি। যদিও নির্বাচন কমিশনার জাবেদ আলী বলেছিলেন, নাসিক নির্বাচন কার্যক্রম সিসি টিভির আওতায় আনা হবে। কিন্তু এখন পর্যন্ত এর কোনো নজির লক্ষ্য করা যায়নি।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন রিজভী বলেন, নাসিক নির্বাচন অনুষ্ঠিত হতে আর মাত্র কয়েকদিন বাকি। নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপণা থাকলেও তারা একধরণের ভীতি ও আশঙ্কার দোলাচালে দুলছে। দিন যত ঘনিয়ে আসছে, ক্ষমতাসীন দলের নেতাকর্মী, ক্যাডারদের দৌরাত্ম্যের মাত্রা ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এ নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনী ও স্থানীয় প্রশাসনের ভূমিকা এখনো প্রশ্নবিদ্ধ। তারা আওয়ামী সন্ত্রাসীদের দৌরাত্ম্য কমাতে কার্যকর কোনো পদক্ষেপই গ্রহণ করছেন না। যদিও নির্বাচন কমিশনার জাবেদ আলী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশনের কাজ সিসিটিভির মতো স্বচ্ছ হবে বলে অঙ্গীকার করেছেন তথাপিও এখন পর্যন্ত সেটির কোনো নজির দেখা যাচ্ছে না।
তিনি বলেন, ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে বলে ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খান অভিযোগ করেছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়া অন্য দলের প্রার্থীরাও ধানের শীষের প্রার্থীর বক্তব্যের প্রতিধ্বনি করেছেন। নারায়ণগঞ্জ এমনিতেই সন্ত্রাসকবলিত এলাকা, সুতরাং বৈধ অস্ত্র জমা এবং অবৈধ অস্ত্র উদ্ধারে কোনো উদ্যোগ এখনো পর্যন্ত পরিলক্ষিত হয়নি। রাষ্ট্রক্ষমতায় স্বৈরাচারী শাসক থাকলে পুলিশ রাজনৈতিক সন্ত্রাসের হাতিয়ার হিসেবেই কাজ করে। পৃথিবীতে ভুরিভুরি এই দৃষ্টান্ত দেখা যায়।
রিজভী বলেন, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে নির্বাচনী মাঠের সমতা আনার জন্য অবিলম্বে নারায়ণগঞ্জ স্থানীয় প্রশাসনে নিরপেক্ষ কর্মকর্তাদের বসিয়ে সবার কাছে গ্রহণযোগ্য, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও প্রতিযোগিতামূলক নির্বাচন অনুষ্ঠানের জোর দাবি জানাচ্ছি। সুতরাং নাসিক নির্বাচনকে ভয়ভীতিমুক্ত করতে সেনাবাহিনী মোতায়েনের কোনো বিকল্প নেই।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কাজী আসাদ, আন্তর্জাতিক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য জেড মোর্তুজা চৌধুরী তুলা, যুবদলের আ ক ম মোজাম্মেল হক প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিক নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ