Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নোট বাতিল নিয়ে মুখ খুললে ভূমিকম্প হবে রাহুল গান্ধী

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নোট বাতিল নিয়ে তিনি মুখ খুললে ভূমিকম্প হবে বলে দাবি করলেন কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী। ডিমনিটাইজেশন নিয়ে বিরোধীদের দাবি সত্ত্বেও সংসদে আলোচনায় যেতে রাজি নয় বিজেপি। বিজেপি ভয় পেয়েই আলোচনা এড়াতে চাইছে বলে গতকাল দাবি করেছেন রাহুল। তাকে সংসদে বলতে দেয়া হলে তিনি এমন কিছু তথ্য সামনে নিয়ে আসবেন, যা ভূমিকম্পের সামিল বলে দাবি করেছেন রাহুল।
গত ৮ নভেম্বর ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করেছে সরকার। কালো টাকা উদ্ধারের লক্ষ্যে এই পদক্ষেপ করা হলেও এর ফলে গ্রামের গরীব মানুষ সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে বলে অভিযোগ বিরোধীদের। দেশের নগদ অর্থের জোগান কমে যাওয়ায় অর্থনীতিও ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ। রাহুল বলেন, ‘সরকার আলোচনা থেকে দূরে পালাচ্ছে। আমাকে যদি বলতে দেয়া হয়, তখন সবাই দেখবেন কেমন ভূমিকম্প হয়’।
ডিমনিটাইজেশনই ভারতের ইতিহাসে সবচেয়ে বড় দুর্নীতি বলে অভিযোগ করেছেন কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট। তিনি এ বিষয়ে লোকসভায় বলতে চান বলে জানিয়েছেন। এ বিষয়ে এমন কিছু তথ্য তার কাছে আছে, যা সবাইকে চমকে দেবে বলে দাবি করেছেন রাহুল। নোটব্যান নিয়ে সংসদে মুখ না খোলার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও সমালোচনা করেছেন তিনি। প্রধানমন্ত্রী বিভিন্ন জায়গায় এ বিষয়ে কথা বললেও সংসদে বলতে ভয় পাচ্ছেন কেন, তা জানতে চান তিনি।
গতকালই রাহুল গান্ধীকে কটাক্ষ করে বিজেপি। তার কংগ্রেস দলই রাহুল গান্ধীকে আর বিশেষ গুরুত্ব দেয় না বলে দাবি করেছেন বিজেপির মুখপাত্র জিভিএল নরসিমহা রাও। মহাভারতের চরিত্র উত্তরা কুমারের মতোই রাহুলের অবস্থা বলে দাবি করেছেন তিনি। যিনি মুখে বড় বড় কথা বললেও কাজে কিছুই করে দেখাতে পারেন না। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ