Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মুখ্যমন্ত্রীর মুখে মদের গন্ধ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ১২:১৫ এএম

ভারতের পাঞ্জাব রাজ্যের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান এবং বলিউড অভিনেতা অনুপম খেরের সহধর্মিনী কিরণ খের-এর একটি ভিডিও অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় বইয়ে দিয়েছে। নেটপাড়ায় ভিডিও নিয়ে চলছে বিশ্লেষণ।
সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল কিরণ খের ও ভগবন্ত মানের ভিডিও। ভিডিওতে দেখা গেছে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান কাছে আসতেই মুখে মাস্ক পরছেন বিজেপি’র এমপি কিরণ খের। গত মাসেরা এক জনসভার ভিডিও ছড়িয়ে পড়তেই তোলপাড় নেটপাড়া। ট্রোলার্সদের নিশানায় ভগবন্ত মান। তড়িঘড়ি বিতর্কে ধামাচাপা দিতে বিবৃতি দেন কিরণ খের।

নেটপাড়ার দাবি, পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের মুখ থেকে আসা মদের গন্ধ থেকে সহ্য করতে না পেরে মুখে মাস্ক পরেন কিরণ খের। সেপ্টেম্বর মাসে চÐীগড় এয়ারপোর্টের এক অনুষ্ঠানে মুখোমুখি হয়েছিলেন মান এবং কিরণজি।
সম্প্রতি অভিযোগ ওঠে, অতিরিক্ত মদ্যপানের কারণে জার্মানির ফ্রাঙ্কফ্রুটে বিমান থেকে নামিয়ে দেওয়া হয় পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে। সেই বিতর্ককে যদিও বিজেপির রটনা বলে উড়িয়ে দেয় আপ। সেই সমস্যা মিটতে না মিটতেই ফের নেটদুনিয়ার খোরাক ভগবন্ত মান।

সোশ্যাল মিডিয়ায় আক্রমণ থেকে বাঁচাতে সোজা ব্যাট ধরেন এবার কিরণ খের। বিজেপি’র এমপি অভিনেত্রী গণমাধ্যমে বিবৃতি দিয়ে বলেন, দুরারোগ্য অসুখের কারণে তার প্রতিরোধ ক্ষমতা কমে গেছে। সেই কারণে সংক্রমণের শঙ্কা কমাতে ভগবন্ত মান কথা বলতে এলে তিনি মুখে মাস্ক পড়ে নেন।
কিরণ খের আরো বলেন, ‘ভিডিও ছড়িয়ে পড়তে দেখে এবং তার নীচের কমেন্টগুলো পড়ে খুবই লজ্জায় পড়ে গেছি। মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করতে ভিডিওটি দয়া করে ব্যবহার করবেন না। যে যেই পার্টি করুক না কেন প্রত্যেকের পদের মর্যাদা রয়েছে।’

উল্লেখ্য, বøাড ক্যানসারে আক্রান্ত কিরণ খের। কিরণের স্বামী ও বলিউড অভিনেতা অনুপম খের সোশাল মিডিয়ায় জানিয়েছিলেন, ‘গুজব ওঠার আগেই আমি আর সিকান্দর সবাইকে জানাতে চাই, আমার স্ত্রী কিরণ খের ক্যানসারে আক্রান্ত। এটি এক ধরনের বিরল বøাড ক্যানসার’।

তিনি আরো বলেন, ‘আপাতত কিরণের চিকিৎসা চলছে। সে খুবই স্ট্রং, লড়াকু মনের। তার এই লড়াইকে আমি ও আমার ছেলে স্যালুট করি। একাধিক ডাক্তারের কড়া নজরে রয়েছে কিরণ। অনেক প্রিয় মানুষকে পাশে পেয়েছেন কিরণ। কারণ, সে হৃদয় থেকেই এত ভালো মানুষ। সবাই কিরণের জন্য প্রার্থনা করুন। ভালোবাসা পাঠান। সে নিশ্চয়ই সুস্থ হয়ে উঠবে। সবাইকে আমাদের তরফ থেকে ধন্যবাদ জানাই’।
অন্যদিকে, মুখ্যমন্ত্রী হওয়ার আগে জনসমক্ষে মদ্যপ অবস্থায় দেখা যাওয়ায় দুর্নাম ছড়ায় ভগবন্ত মানের। তারপর নেশা তিনি সম্পূর্ণ ছেড়ে দেওয়ার দাবি করলেও এমন ঘটনায় বিরোধীরা পুরনো প্রসঙ্গ টেনে এনে কটাক্ষ করতে ছাড়েন না। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, নিউজ ১৮।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ