Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাষ্ট্রবিজ্ঞানী ড. সামসুল হুদার ১৪তম মৃত্যুবার্ষিকীতে জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসির শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১১:৫২ এএম

প্রথিতযশা রাষ্ট্রবিজ্ঞানী, মনস্তত্তবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক প্রফেসর ড. সামসুল হুদা হারুনের ১৪তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধা জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান। ড. সামসুল হদার রুহের শান্তি কামনা করে ভিসি বলেন, ‘ড. সামসুল হুদা হারুন ছিলেন একজন প্রথিতযশা রাষ্ট্রবিজ্ঞানী। একইসঙ্গে সমাজের প্রতি ছিল তার একনিষ্ঠ কমিটমেন্ট, যা আজও অনুসরণীয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রখ্যাত অধ্যাপক হিসেবে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে যে অবদান রেখে গেছেন, তার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশের শিক্ষাঙ্গনে তার অনন্য ভাবমূর্তি আজও উজ্জ্বল। তিনি তাঁর কর্মের মধ্যমে আমাদের মাঝে বেঁচে রইবেন সব সময়।’


উল্লেখ্য, অধ্যাপক ড. সামসুল হুদা হারুন ২০০৮ সালের ৪ অক্টোবর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান, একই বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও রয়েল বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্বও সফলভাবে পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ