Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত সফরের জন্য বিসিবি একাদশে মুমিনুল-তাইজুল, ক্যাপ্টেন মিঠুন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২২, ১০:৫৭ এএম

ভারত সফরে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ খেলতে আগামী রোববার চেন্নাই যাবে বাংলাদেশ দল। চারদিনের ম্যাচের সিরিজের বিসিবি একাদশে জায়গা হয়েছে ৫৪ টেস্ট খেলা মুমিনুল হকের। এছাড়া টেস্ট দলের নিয়মিত স্পিনার তাইজুল ইসলামকেও রাখা হয়েছে এই দলে।

 

গত অগাস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্বে থাকা মোহাম্মদ মিঠুন এবারও যাচ্ছেন অধিনায়ক হয়ে।


সফরে তামিলনাড়ু একাদশের বিপক্ষে দুটি চারদিনের ও তিনটি একদিনের ম্যাচ খেলবেন মিঠুনরা। বিসিবি একাদশের মোড়কে এটি মূলত ‘এ’ দলই। সিরিজের সবকটি ম্যাচ হবে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে।

 

আগামী রোববার চেন্নাইয়ে যাবে বিসিবি একাদশ। প্রথম চারদিনের ম্যাচটি আগামী বুধবার থেকে, পরেরটি ১৯ অক্টোবর থেকে। একদিনের ম্যাচের সিরিজের তিন ম্যাচ ২৭, ২৯ ও ৩১ অক্টোবর।

চারদিনের ম্যাচের সিরিজের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, এনামুল হক (বিজয়), তৌহিদ হৃদয়, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, এনামুল হক।

একদিনের ম্যাচের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাইফ হাসান, এনামুল হক (বিজয়), মোহাম্মদ নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন, তৌহিদ হৃদয়, আকবর আলি, তানভির ইসলাম, শেখ মেহেদি হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরি, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম, রিশাদ হোসেন, রেজাউর রহমান রাজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ