Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে ২২তম বিশাল জসনে জুলুছ অনুষ্টিত।

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২২, ৩:৩৫ পিএম

আহলে সুন্নাত ওয়াল জামা'আত রাউজান হলদিয়া-ডাবুয়ার ২২তম জসনে জুলুছ মঙ্গলবার (০৪ অক্টোবর) সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিভিন্ন সড়ক প্রদক্ষিণের মাধ্যমে অনুষ্টিত হয়েছে। বিশাল এ জুলুছের নেতৃত্ব দেন পীরে ত্বরিকত আলহাজ্ব আল্লামা সৈয়দ মুহাম্মদ আহছান হাবিব (মা.জি.আ)। সকালে উত্তরসর্তা দরগাহ বাজার থেকে শুরু হয়ে পায়ে হেটে মাওলানা দোস্ত মোঃ সড়ক, আমিরহাট বাজার, হযরত এয়াছিনশাহ সড়ক, হযরত এয়াছিনশাহ চত্বর (সেবাখোলা), শহিদ জাফর সড়ক হয়ে প্রায় দীর্ঘ ৮ কিঃ মিঃ জুড়ে জুলুছটি জানিপাথর জামে মসজিদ ময়দানে ওয়াজ, বক্তব্য, মিলাদ ও মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়। সকালে ব্যানার, ফেস্টুন, কালেমা ও দরুদ সম্বলিত প্লেকার্ড হাতে নিয়ে নারায়ে তাকবির, আল্লাহু আকবর, নারায়ে রেছালত এয়া রাসুলুল্লাহ (স.), নারায়ে গাউছ, এয়া গাউছুল আযম দস্তগীর, সকল ঈদের সেরা ঈদ, ঈদে মিলাদুন্নবী (স.) স্লোগানে স্লোগানে মূখরিত ছিল সমগ্র এলাকা। জাতীয় পতাকা, কালেমা-দরুদ সম্বলিত ব্যানার ফেস্টুন নেড়ে নেড়ে হালকায়ে জিকির ও নাতে মোস্তফার প্রকম্পিত আওয়াজে আগাতে থাকে জুলুছের র‍্যালী। রাস্তার ধারে শত-শত মানুষ এমনকি পর্দার আড়ালে বিভিন্ন বাড়ী, মহল্লা ও বিল্ডিং এর ছাদ থেকে মা-বোনরা জুলুসকে স্বাগত জানান। স্কুল, কলেজ মাদ্রাসার শিক্ষার্থী ও সাধারণ মানুষ সহ কয়েক হাজার আশেকে রাসুল জুলুছে যোগদান করে নবী প্রেমের বহিঃপ্রকাশ ঘটায়। গাউছিয়া কমিটি সহ বিভিন্ন ত্বরিকত সংগঠনের পক্ষ থেকে রাস্তার মোড়ে মোড়ে দেওয়া হয় শরবত, ভন, কলা পাউরুটি সহ বিভিন্ন খাদ্য সামগ্রী।

জুলুছ শেষে ওয়াজ মাহফিল বাস্থবায়ন কমিটির আহবায়ক আলহাজ্ব সৈয়দ মুহাম্মদ আহছান হাবিবের সভাপতিত্বে এবং মহাসচিব আলহাজ্ব মাহবুবুল আলমের সঞ্চালনায় মুঠোফোনে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাউজানের সাংসদ এমপি এবি এম ফজলে করিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান একে এম এহেছানুল হায়দর চৌঃ বাবুল।
শুভেচ্ছা বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য সৈয়দ মুহাম্মদ আলী আকবর তৈয়বী। বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের চৌঃ, আওয়ামীলীগ নেতা এস এম বাবর, আল্লামা সাইদুল আলম খাকী, আলহাজ্জ আল্লামা গোলাম মোস্তফা শায়েস্তাখান আযহারী, অধ্যাপক অহিদুল আলম জাফর, মাওলানা ইয়াছিন হোসাইন হায়দরী, অধ্যক্ষ হাফেজ আবু তৈয়ব হামিদী, আল্লামা ইদ্রিছ আনসারী, আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আলী সিদ্দিকী, আল্লামা মনসুর উদ্দিন নিজামি, মাওলানা তসলিম উদ্দিন ভান্ডারী, মাওলানা সৈয়দ তৈয়বুর রহমান, মাওলানা আহমদ হোসেন রেজভী, মাওলানা নাসির উদ্দিন, সাংবাদিক এম বেলাল উদ্দিন।
উপস্থিত ছিলেন মুহাম্মদ আলী মেম্বার, শাহাজান মেম্বার, মেম্বার ফিরোজ, মেম্বার তহিদুল আনোয়ার, গিয়াস মেম্বার, মুঃ ফোরখান চৌঃ, যুবলীগ নেতা মোঃ মনসুর, হাসান মুরাদ রাজু, তসলিম উদ্দিন, সাইফুল ইসলাম, মাওলানা বাহাউদ্দিন মুহাম্মদ ওমর, মাওলানা জাফর আলম নুরী, আলহাজ্ব সোলায়মান চৌধুরী, সৈয়দ মুহাম্মদ লুৎফুর রহমান, সৈয়দ মুহাম্মদ গিয়াস উদ্দিন, মাওলানা নাসির উদ্দিন, মাওলানা জিয়াউল্লাহ, মাওলানা মোরশেদ রেযা, মোঃ মমতাজ, মাওলানা ছালামত রেযা কাদেরী, প্রবাসী মাওলানা সালাউদ্দিন, মাওলানা আব্দুল মাবুদ, মাওলানা জিলহাজ্ব, মাওলানা ইকবাল, মাওলানা কুতুব উদ্দিন, মাওলানা তাজ মুহাম্মদ রেজভী, মাওলানা মোজাম্মেল হোসাইন, মুহাম্মদ জাবেদ, মাওলানা ওসমান গণী কাদেরী, মাওলানা জোনায়েদ, নাজিম উদ্দিন ভান্ডারী প্রমুখ।
এতে মিলাদ কিয়াম পরিবেশন করেন রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি মাওলানা এম বেলাল উদ্দিন। আখেরী মোনাজাত শেষে তাবরুক বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুলুছ অনুষ্টিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ