Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার চিলিতে ভেঙে পড়ল ফুটবল স্টেডিয়ামের ছাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৭:২৩ পিএম

ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে দুই পক্ষের সমর্থকদের মারামারিতে ১৭৪ জন নিহত হওয়ার পর এবার দক্ষিণ আমেরিকার দেশ চিলিতে আরেক দুর্ঘটনার সাক্ষী হলো ফুটবলবিশ্ব।

চিলিতে একটি স্টেডিয়ামের গ্যালারির ছাদ ভেঙে বেশ কিছু মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে। রাজধানী সান্তিয়াগোতে ক্লাব কোলো কোলোর অনুশীলনের সময় আকস্মিক ভেঙে পড়ে স্টেডিয়ামের ছাদ।

টুইটারে মেজেন্টা আরএইচ নামে একজন একটি ভিডিও শেয়ার করে, যেখানে স্পষ্ট দেখা যায়, ছাদ ভেঙে পড়ার সময় সেখানে কয়েকশ উৎসাহী সমর্থক উপস্থিত ছিলেন।

জরুরি সেবা দফতরের কর্মীরা দ্রুত সেখানে উদ্ধারকাজ চালান। চিলির এক সংবাদপত্রে লেখা হয়েছে, সমর্থকরা ছাদের ওপর উঠে হইচই, লাফালাফি করতে থাকেন। ফলে কাঠামোটি ভেঙে পড়ে।
চিলির এই ক্লাবের ঐতিহ্যই হচ্ছে, কখনো কখনো সমর্থকদের বিপুল উৎসাহের মধ্যে অনুশীলন করার। তাদের ভাষায় এটাকে বলা হয়, ‘আরেংগাজো।’ সামনে গুরুত্বপূর্ণ কোনো ম্যাচ থাকলেই অনেক সময় এটা করা হয়। রোববার (২ অক্টোবর) যেমন কোলো কোলো চিলির ডার্বি ম্যাচ খেলবে ইউনিভার্সিদাদ কাতোলিকার বিরুদ্ধে।

এদিকে, দুটি বিজ্ঞাপনের হোর্ডিং ভেঙে পড়ে এবং হোর্ডিংগুলোতে ঝুলতে থাকে বেশ কিছু লোক। স্পুটনিক নিউজের মতে, বেশ কয়েকজন ভক্ত আহত হয়েছে এবং তাদের চিকিৎসার জন্য স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

কোলো কোলো ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘আমরা খুবই দুঃখের সঙ্গে জানাচ্ছি, এ ঘটনাটা আজই ঘটেছে। আমাদের মধ্যে কিছু মানুষ আছেন, যারা স্বাভাবিক আচার-আচরণের প্রতিও বিন্দুমাত্র মর্যাদা দেখায় না। ওই সব অসভ্য মানুষ ছাদের ওপর লাফালাফি করার ফলে সেই ছাদ ভেঙে পড়ে।’

কিছুদিন আগেই স্টেডিয়ামটি আধুনিকায়ন করা হয়েছিল। যে কারণে স্টেডিয়ামটির ধারণক্ষমতা কমিয়ে ৪৭ হাজার দর্শকের মধ্যে সীমাবদ্ধ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ