Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তান অধিনায়কের শিশু সন্তান এখন বড় তারকা, প্রেরণার উৎস বাকি দলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৩:৪৯ পিএম

পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফের শিশু সন্তান ফাতিমা ছোট্ট বয়েসেই হয়ে গেছে বড় তারকা। মায়ের সঙ্গে দেশ-বিদেশ ঘুরে বেড়াচ্ছে। এশিয়া কাপের আসরে ফাতিমা এসেছে সিলেটেও। বিসমাহ যেভাবে দলের নেতৃত্ব সামলাচ্ছেন, সামলাচ্ছেন মেয়ের দেখাশুনাও।

পাকিস্তানের অধিনায়কের এই ব্যাপারটাকে দারুণ অনুপ্রেরণার উৎস মনে করেন দলটির ক্রিকেটার তুবা হাসান। রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মালয়েশিয়াকে ৯ উইকেটে উড়িয়ে দেয় পাকিস্তান।

ম্যাচ দ্রুত শেষ হয়ে যাওয়ায় সুবিধা হয়েছে বিসমাহর। মেয়েকে এদিন হোটেলেই রেখে এসেছিলেন। খেলা দ্রুত শেষ হয়ে যাওয়ায় এক বছরের ফাতিমাকে মাকে ছাড়া লম্বা সময় থাকতে হলো না। বিহমাহ যখন মাঠে খেলায় ব্যস্ত তখন ফাতিমাকে তার নানী দেখভাল করছিলেন।

ছোট্ট শিশুর সুবিধার্থে বিসমাহর মাও এখন থাকেন সফরসঙ্গী। এই পুরো ব্যাপারেই থাকে পাকিস্তান গোটা দলের দারুণ সহযোগিতা ও সমর্থন। ম্যাচ সেরা তুবা বলেন, ‘বাচ্চাটা খুবই মিষ্টি। আমাদেরকে সব সময় অনুপ্রাণিত করে। মাতৃত্ব এবং অধিনায়কত্ব অনেক কঠিন। কিন্তু সে দারুণভাবে এটি সামলে নেয়।’

পাকিস্তানের মতো দেশে অনেক সংগ্রাম করে নারীদের খেলতে হয়। বিসমাহ সেদিক থেকে একটা আইকন হতে পারেন। সন্তান জন্ম দিয়ে, তার দেখভাল করার পাশাপাশিও যে ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ায় যায় তার উজ্জ্বল উদাহরণ তো তিনিই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ