Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাটোর জেলায় ৩৮৫ টি পূজা মন্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসব

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ৪:৫০ পিএম

নাটোর জেলায় ৩৮৫ টি পূজা মন্ডপে শুরু হয়েছে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব। শনিবার সকালে প্রতিটি মন্দিরে ঘট বসিয়ে ষষ্ঠী পূজা শুরু করে পুরোহিতরা। এ সময় ঢাকের বাদ্য, কাঁসার শব্দে মুখরিত হয়ে উঠে মন্দির প্রাঙ্গনগুলো। সন্ধ্যায় দেবি দুর্গার আমন্ত্রণ এবং অধিবাসের পর আসনে প্রতিমা স্থাপনের মাধ্যমে শুরু হবে দুর্গা প্রতিমার আরাধনা। পূজা, আরতী, অঞ্জলী ও ভোগ রাগের মধ্য দিযে প্রতিদিনের পূজার সমাপ্তি ঘটবে। এ ভাবে সপ্তমী, অষ্টমী, সন্ধি, নবমী ও দশমী পূজার মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি ঘটবে। দেবি দুর্গার আগমনকে কেন্দ্র করে উৎসবের আমেজ বিরাজ করছে সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে।
এদিকে দুর্গোৎসবকে কেন্দ্র করে প্রতিটি মন্দিরে সিসি টিভি ক্যামেরা বসানো সহ কঠোর নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে প্রশাসন। পুলিশ প্রশাসনের পাশাপাশি প্রতিটি মন্দিরে থাকছে নিজস্ব স্বেচ্ছাসেবক। কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই দুর্গোৎসব সমাপ্তির আশা আয়োজকদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শারদীয় দুর্গোৎসব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ