Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাড়েনি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এ আসরে প্রাইজমানিতে কোনো পরিবর্তন আনেনি সংস্থাটি। এর আগে আরব আমিরাতে হওয়া বিশ্বকাপের সমান অর্থই পাচ্ছে দলগুলো। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১৬ দলের জন্যই অর্থ পুরস্কার বরাদ্দ রয়েছে। পুরো টুর্নামেন্টের বাজেট ৫৬ লাখ ডলার। এরমধ্যে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার। এবং রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়নদের ঠিক অর্ধেক অর্থাৎ ৮ লাখ ডলার।
সেমি-ফাইনাল পরাজিত প্রত্যেক দলের পকেটে উঠবে ৪ লাখ ডলার করে। সুপার টুয়েলভে প্রতি ম্যাচে জয়ী দল পাবে ৪০ হাজার ডলার। সুপার টুয়েলভ থেকে বিদায় নেওয়া ৮ দলের প্রত্যেকে পাবে ৭০ হাজার ডলার করে। এছাড়া প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়া চার দলের প্রত্যেকে পাবে ৪০ হাজার ডলার করে।
আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। শ্রীলঙ্কা ও নামিবিয়ার মধ্যকার প্রথম রাউন্ডের ম্যাচ দিয়ে শুরু হবে এ আসর। সুপার টুয়েলভের খেলা শুরু হবে ২ অক্টোবর থেকে।


একনজরে প্রাইজমানি
চ্যাম্পিয়ন : ১.৬ মিলিয়ন ডলার
রানার্সআপ : ৮ লাখ ডলার
সেমিফাইনালে পরাজিত প্রতিটি দল : ৪ লাখ ডলার
সুপার টুয়েলভে প্রতি ম্যাচের বিজয়ী দল : ৪০ হাজার ডলার
সুপার টুয়েলভ থেকে বাদ পড়া প্রতিটি দল : ৭০ হাজার ডলার
প্রথম পর্ব থেকে বাদ পড়া প্রতিটি দল : ৪০ হাজার ডলার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ