Inqilab Logo

রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধুর আদর্শ মেনে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গড়তে হবে : খুবি ভিসি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:২৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে আজ ২৮ সেপ্টেম্বর (বুধবার) দুপুরে খুলনা বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত অতিথি ভবনের সামনে নাগলিঙ্গম গাছের চারা রোপণের মধ্য দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন। বৃক্ষরোপণের পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছিলেন ৭৫-এর ১৫ আগস্টের নারকীয় হত্যাকাণ্ডের পর তা মুখ থুবড়ে পড়ে। যার কারণে আমরা স্বাধীনতা পেলেও অর্থনৈতিক মুক্তি পাইনি। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে প্রত্যাবর্তনের পর থেকে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সামনে থেকে নেতৃত্ব দিয়ে চলেছেন। যার প্রেক্ষিতে তাঁকে বহুবার হত্যার চেষ্টা করা হয়েছে। জীবনের ওপর বারবার ঝুঁকি আসলেও তিনি থেমে থাকেননি।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ মেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা, দারিদ্র্য এবং দুর্নীতিমুক্ত দেশ গড়ার লক্ষ্যে আমাদের কাজ করতে হবে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার যে অভিলক্ষ্য আমাদের সামনে রয়েছে তাতে সামিল হতে হবে। এজন্য যে যেখানে আছি, সেখান থেকে দুর্নীতিকে না বলতে হবে। নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করলে অচিরেই ক্ষুধা, দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত দেশ গড়ে তোলা সম্ভব হবে।
উপাচার্য বলেন, মহান আল্লাহর কাছে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘজীবন কামনা করি, যাতে তিনি দেশ ও জাতির কল্যাণে আরও সেবা করতে পারেন এবং দেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে পারেন।
এসময় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার অমিত রায় চৌধুরী। সূচনা বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিনবৃন্দ, ছাত্র বিষয়ক পরিচালক উপস্থিত ছিলেন।
এছাড়াও দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল এবং মন্দিরে প্রার্থনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুবি ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ