Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আশিতে সম্মানিত হচ্ছেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বলিউডে রাজেশ খান্নার নায়িকা মানেই আশা পারেখ। গত শতাব্দীর ষাট-সত্তর দশকে পর্দায় আশা মানেই লাখো লাখো হৃদয়ে ঝড়। বর্ষীয়ান এই অভিনেত্রীকে চলতি বছর দাদাসাহেব ফালকে সম্মানে ভ‚ষিত করা হচ্ছে। এটি ২০২০ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার।
‘তিসরি মঞ্জিল’, ‘কাটি পতঙ্গ’, ‘ময়ায় তুলসি তেরে আঙ্গনকি’-এর মতো একাধিক সিনেমায় আশা পারেখ শক্তিশালী অভিনয়ের ফলে বলিউডের ইতিহাসে কাল্ট-এর তকমা পেয়েছেন। বর্তমানে বয়স ৮০ ছুঁই ছুঁই এই সুন্দরী অভিনেত্রীকে আসছে শুক্রবার সিনেমার সর্ব্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে ভ‚ষিত করা হবে। তিনি এর আগে পদ্মশ্রী সম্মানও পেয়েছেন।

বেবি আশা পারেখ নাম নিয়ে বলিউডে যাত্রা শুরু। মাত্র ১০ বছর বয়সে ১৯৫২ সালে ‘মা’ ছবির হাত ধরে শিশুশিল্পী হিসাবে অভিনয় জগতে পা রেখেছিলেন। ১৯৫৯ সালে ‘দিল দে কে দেখো’ ছবি দিয়ে শাম্মী কাপুরের অভিনেত্রী হিসাবে কাজ শুরু করেন কিশোরী আশা। রূপোলি পর্দায় সেই শুরু। তারপর আর কোনও দিন ফিরে তাকাতে হয়নি।

একসময় বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পেতেন অভিনেত্রী আশা পারেখ। পরমা সুন্দরী অভিনেত্রী সত্তর দশকে লাখ লাখ যুবকদের হার্ট থ্রব ছিলেন। অথচ আজীবন অবিবাহিত রয়ে গেলেন এই কিংবদন্তী অভিনেত্রী। তবে প্রেমের ছোঁয়া যে জীবনে আসেনি তা নয়।

একবার এক সাক্ষাৎকারে অভিনেত্রী সাহসীকতার সঙ্গে জানিয়েছিলেন, তিনি নাসির হুসেনের সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন। বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট আমির খানের চাচা বিবাহিত নাসির হুসেনের সঙ্গে নাম জড়িয়েছিল এই সুন্দরী অভিনেত্রীর। কিন্তু আশা চাননি কোনওদিন তার জন্য নিজের সন্তানদের ছেড়ে আসুক নাসির হুসেন। তাই তিনি নিজেই সরে আসেন সেখান থেকে। সূত্র : এনডিটিভি, পিঙ্কভিলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ