Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সাবিনাদের এবার সম্মিলিত সাংস্কৃতিক জোট দিলো ১০ লাখ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৯:০৭ পিএম

নেপালে সদ্য সমাপ্ত সাফ নারী চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো শিরোপা জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশের মেয়েরা। গত ১৯ বছরে জামাল ভূঁইয়ারা যা পারেননি তা করে দেখালেন সাবিনা খাতুনরা। তাদের সাফল্যে গর্বিত পুরো জাতি। তাই তো দেশে ফেরার পর থেকে অর্থ পুরস্কার আর সংবর্ধনায় ভাসছেন কৃষ্ণা রানী সরকার-রুপনা চাকমা-সানজিদা আক্তাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড, তমা গ্রুপ, এনভয় গ্রুপ ও বাংলাদেশ সেনাবাহিনীর পর এবার তাদের অর্থ পুরস্কার দিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সোমবার রাতে কেন্দ্রীয় শহীদ মিনারে সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে সংবর্ধনা দেয়ার পাশাপাশি সাবিনা বাহিনীর হাতে ১০ লাখ টাকার চেক তুলে দিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের কর্মকর্তারা।

নারী ফুটবলারদের সঙ্গে এসময় মঞ্চে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মহিলা উইংয়ের চেয়রম্যান এবং ফিফা কাউন্সিল মেম্বার মাহফুজা মাহফুজা আক্তার কিরণ, বাফুফের সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এবং সদস্য ও সাফের দলনেতা জাকির হোসেন চৌধুরী। সংবর্ধনা অনুষ্ঠানে সাবিনা-কৃষ্ণাদের হাতে ১০ লাখ টাকার স্মারক সম্মাননা তুলে দেন জাতীয় সংসদ সদস্য ও দেশের বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। এ সময় রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, লাকী ইনাম, বাচিকশিল্পী ভাস্বর বন্দোপাধ্যায়, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক আহকামউল্লাহ, চিত্র নায়ক ফেরদৌস, সারা যাকের ও রোকেয়া প্রাচী উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত এই সংবর্ধনায় নাচে, গানে ও ফুলেল শুভেচ্ছায় সাফ চ্যাম্পিয়ন দলের ২৩ নারী ফুটবলারকে বরণ করে নেয়া হয়। লাল গালিচায় হেঁটে হেঁটে সাবিনা-মনিকা-রিতুপর্ণা চাকমারা অনুষ্ঠানে আসা মাত্র অপূর্ব এক মিলনমেলার সৃষ্টি হয় গোটা শহিদ মিনারে। এরপর ইতিহাস গড়া ২৩ নারী ফুটবলারকে উত্তরীয় ও ফুলের মালা পড়িয়ে দেওয়া হয়। চ্যাম্পিয়ন মেয়েরা শহীদদের বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন। রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয়। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শাহীন সামাদের নেতৃত্বে জয় বাংলা বাংলার জয় গানের সাথে দলীয় নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। এ সময় নারী ফুটবলারদেরকে ফুলের পাপড়ি ছিটিয়ে ভালোবাসায় সিক্ত করেন সংগীত, আবৃত্তিকার ও নাট্যশিল্পীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ