Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লুহানস্কের মিলিশিয়ার সাথে লড়াইয়ে ইউক্রেনের ৬০ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪৪ পিএম

ইউক্রেনের সশস্ত্র বাহিনী লুহানস্ক পিপলস রিপাবলিকের (এলপিআর) মিলিশিয়ার সাথে লড়াইয়ে ৬০ জন লোককে হারিয়েছে, পিপলস মিলিশিয়ার মুখপাত্র ইভান ফিলিপোনেঙ্কো মঙ্গলবার বলেছেন।

‘গত 24 ঘন্টায়, সক্রিয় এলপিআর পিপলস মিলিশিয়া আক্রমণের ফলে প্রচুর শত্রু কর্মী হতাহত এবং যানবাহন ধ্বংস হয়েছে। তারা ৬০ জন সেনাসদস্য, তিনটি ট্যাঙ্ক, নয়টি কর্মী বহনকারী সাঁজোয়া যান, একটি ড্রোন, ছয়টি বিশেষ অটোমোবাইল যান হারিয়েছে,’ তিনি পিপলস মিলিশিয়া টেলিগ্রাম চ্যানেলে বলেন।

গত ২৪ ঘন্টায়, ইউক্রেনীয় বাহিনী হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম ব্যবহার করে রুবেজনয়, মোস্তকি এবং স্টারোবেলস্কের বসতিতে গোলাবর্ষণ করেছে। মোস্তকিতে তিনজন বেসামরিক লোক আহত হয়েছে এবং স্টারোবেলস্কে দুজন আহত হয়েছে।

উপরন্তু, ২৬ সেপ্টেম্বর, স্যাপাররা ক্লিমোভকা এবং গোলুবোভকার বসতিতে বিস্ফোরক ডিভাইসের কারণে ৬ হেক্টরের বেশি এলাকা ক্ষতিগ্রস্থ হয়েছে, ফিলিপোনেঙ্কো বলেন, মানবিক সহায়তা বিতরণ অব্যাহত রয়েছে - বিশেষ করে, লিসিচানস্ক এবং নিঝনিয়ের বাসিন্দাদের কাছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ